• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসিকে নিয়ে মাতামাতিতে গা পুড়ে যাচ্ছে রোনালদোর

স্পোর্টস ডেস্ক

  ১৩ অক্টোবর ২০১৭, ১৭:৩৬

পেন্ডুলামের মতো ঝুলছিল আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। শেষ ম্যাচে জিততেই হতো। হারলে প্রায় পাঁচ দশক পর বিশ্বকাপ থেকে ছিটকে যেত। এমন বাঁচামরার ম্যাচে স্বর্গীয় হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে আর্জেন্টিনাকে একাই রাশিয়া বিশ্বকাপে তুলেছেন লিওনেল মেসি। এরপর তার বন্দনায় মেতেছে গোটা বিশ্ব।

আলবিসেলেস্তে কোচ হোর্হে সাম্পাওলি তো সরাসরিই দাবি তুলেছেন, মেসি ফুটবলের কাছে ঋণী নন। ফুটবলই তার কাছে ঋণী। ফুটবলের উচিত দ্রুত খুদে জাদুকরের ঋণ পরিশোধ করে দেয়া। একটি বিশ্বকাপ আর্জেন্টাইন অধিনায়কের প্রাপ্য।

মেসিকে নিয়ে সবার এমন মাতামাতিতে গা পুড়ে যাচ্ছে চির-প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানোর রোনালদোর। ঠিক এমনই খবর দিয়ে বিশ্ব ফুটবল অঙ্গনে চাঞ্চল্য সৃষ্টি করেছে স্প্যানিশ সংবাদ মাধ্যম দিয়ারিও গোল।

যদিও রোনালদোর সরাসরি বক্তব্য নিতে পারেনি সংবাদমাধ্যমটি। তথাপি তার কাছের মানুষদের বরাত দিয়ে নানারকম প্রতিক্রিয়া তুলে ধরেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্ববাসীর মেসির বীরত্বের প্রশংসায় রাগে-ক্ষোভে ফুঁসছেন রোনালদো। ফুঁসাটাও স্বাভাবিক। সিআরসেভেনের অগ্রণী ভূমিকাতেই ২০১৮ রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করেছে পর্তুগাল। ইউরোপ মহাদেশের বাছাইপর্বে করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৫ গোল। তবু আলোচনার আড়ালে তিনি। অথচ এক ম্যাচে জ্বলে উঠেই সব আলো কেড়ে নিয়েছেন ফুটবল জাদুকর।

রোনালদোর মতে, সবাই মেসির হাতে বিশ্বকাপ তুলে দিতে চাইছে। তার পারফরম্যান্স কেউ যথাযথভাবে মূল্যায়ন করছে না। ইউরোপের বাছাইপর্বের কঠিন যাত্রাপথে তিনিও তো প্রায় দলকে একা টেনেছেন। কই, তাকে নিয়ে তো কেউ কাব্যগাঁথা লিখছে না।

মেসির হাতে বিশ্বকাপ দেখতে চেয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোও। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগে তিনি বলেন, ও এখনো বিশ্বকাপ জেতেনি। এই প্রজন্মের অন্যতম প্রধান ও পরিপূর্ণ ফুটবলার সে। বিশ্বকাপ না জিতে তার অবসরে যাওয়াটা বেমানান হবে।

সরাসরি মেসির নাম না বললেও রোনালদো এর আগে অনেকবারই বোঝাতে চেয়েছেন, একজন খেলোয়াড়কে অনেকে যেন একটু বেশিই ভালোবাসে। যা তার প্রতি অন্যায়। অনেকে তাকে উদ্ধত মনে করে। তবে আসলে বিষয়টি তা নয়।

চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মনে করেন, অনেকে তার সাফল্য ও গ্ল্যামারকে ঈর্ষা করে।

চলতি মৌসুমটা দুর্দান্ত কাটছে লিওনেল মেসির। বার্সেলোনার হয়ে ৯ ম্যাচে করেছেন ১৩ গোল। লা লিগায় শীর্ষেও আছে কাতালানরা। জাতীয় দলের হয়েও তার সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স নজরকাড়া। সবমিলিয়ে ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন খুদে জাদুকর বলে আশায় বুক বেঁধেছেন ভক্তরা।

তবে এ পথেও ওয়ান্ডারম্যানের তীব্র প্রতিদ্বন্দ্বী রোনালদো। গেলো মৌসুমটা দুর্দান্ত কাটান তিনি। তার অনন্য নৈপুণ্যে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। জাতীয় দলকে জিতিয়েছেন ইউরো শিরোপা। সব মিলিয়ে পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জিতে মেসির কাতারে বসছেন তিনি বলে জোর দাবি তুলেছেন তার ভক্তরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh