• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেসি-সুয়ারেজের গোলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক

  ১১ অক্টোবর ২০১৭, ১১:৪৩

আগে ভেঙে গড়লেন লিওনেল মেসি। পরে তা স্পর্শ করলেন লুইস সুয়ারেজ। বিশ্বকাপ বাছাইপর্বে ল্যাতিন আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ গোলদাতা এখন যৌথভাবে তারা।

বাংলাদেশ সময় বুধবার ভোরে বাঁচামরার ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হয় আর্জেন্টিনা। এতে মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। একই সময়ে সুয়ারেজের জোড়া গোলে বলিভিয়াকে ৪-২ ব্যবধানে উড়িয়ে ২০১৮ বিশ্বকাপে খেলার টিকিট পায় উরুগুয়ে।

ইকুয়েডরের বিপক্ষে বাঁচামরার ম্যাচে শুরুতেই ঝটকা খায় আর্জেন্টিনা। মাত্র ৪০ সেকেন্ডের মধ্যেই গোল খেয়ে বসে তারা। এরপরই শুরু হয় মেসি ‘শো’। ফলে সমতায় ফিরতে মোটেই বেগ পেতে হয়নি আর্জেন্টিনাকে। ১২ মিনিটে দুর্দান্ত গোল করে দলকে সমতায় ফেরান খুদে জাদুকর। এতে বিশ্বকাপ বাছাইপর্বে ল্যাতিন আমেরিকা অঞ্চলের হয়ে তার গোল হয় ১৯টি। এতদিন এ রেকর্ড যৌথভাবে দখলে ছিল তারই স্বদেশি হার্নান ক্রেসপো এবং বার্সা সতীর্থ সুয়ারেজের।

ম্যাচের ২০ মিনিটে দলকে এগিয়ে দিয়ে রেকর্ডটি নিজের করে নেন মেসি। ৬২ মিনিটে হ্যাটট্রিক করে আরো ছাড়িয়ে যান।

তবে পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়ের রেকর্ডে ভাগ বসাতে খুব বেশি সময় নেননি সুয়ারেজ। বলিভিয়ার বিপক্ষে ম্যাচের ৬০ মিনিটে গোল করে মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলেন তিনি। আর ৭৬ মিনিটে ফের লক্ষ্যভেদ করে ক্লাব সতীর্থকে ধরে ফেলেন এ উরুগুইয়ান স্ট্রাইকার।

সব মিলিয়ে ২১ গোল নিয়ে যৌথভাবে বিশ্বকাপ বাছাইপর্বে ল্যাতিন আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি-সুয়ারেজ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh