• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার শক্তিশালী দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ অক্টোবর ২০১৭, ২১:১৮

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। স্কোয়াডে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন পেসার ডেন পিটারসন। খবর ক্রিকবাজের।

বুধবার ক্রিকেট সাউথ আফ্রিকা জাতীয় নির্বাচন প্যানেল আহ্বায়ক লিন্ডা জন্ডি জানান, সিরিজের অধিনায়ক হিসেবে থাকছেন ফাফ ডু প্লেসিস। স্কোয়াডে দুই অভিজ্ঞ ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স ও জেপি ডুমিনিও রয়েছেন।

দলের সাবেক অধিনায়ক ডি ভিলিয়ার্স টেস্ট সিরিজে বিশ্রামে ছিলেন। তবে বাংলাদেশের সঙ্গে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচেও থাকছেন তিনি।

গেলো মাসে হঠাৎই টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেন ডুমিনি। প্রস্তুতি ম্যাচেও খেলবেন তিনি। ইনজুরির কারণে মরনে মরকেল ও ক্রিস মরিস দল থেকে বাদ পড়েছেন। দলে আছেন হাশিম আমলা ও ডেভিড মিলার।

দ্বিতীয় টেস্টে মরকেলের পরিবর্তে দলে সুযোগ পান ডেন পিটারসন। নির্বাচকরা একদিনের ম্যাচেও ভরসা রাখছে তার উপর। এ পর্যন্ত জাতীয় দলের হয়ে চারটি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন ২৮ বছর বয়সী এ ক্রিকেটার। যদিও কোনো একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৮৫ ম্যাচে ২৮৫ উইকেট আছে তার।

১২ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সীমিত ওভারের ক্রিকেটের যাত্রা। ১৫ অক্টোবর কিম্বার্লিতে হবে প্রথম ওয়ানডে। দ্বিতীয় ওয়ানডে হবে পার্লে ১৮ অক্টোবর। ২২ অক্টোবর ইস্ট লন্ডনে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

আর প্রথম টি-টোয়েন্টি হবে ব্লুমফন্টেইনে ২৬ অক্টোবর। ২৯ অক্টোবর পচেফস্ট্রুমে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে টাইগারদের মিশন।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড :

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, ফারহান বেহারডিন, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ইমরান তাহির, ডেভিড মিলার, ওয়েইন পার্নেল, ডেন পিটারসন, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়েইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh