• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে অপেক্ষা ঘুচছে মার্করামের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৬

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। দলে রয়ে গেছেন হার্ডহিটার এইডেন মার্করাম এবং পেসার আন্দিলে ফিকোয়াও। প্রোটিয়াদের সবশেষ ইংল্যান্ড সফরেও দলে ছিলেন তারা।

আসছে ২৪ সেপ্টেম্বর পচেফস্ট্রোম টেস্ট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ। এতে অভিষেক হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে মার্করামের। যদি এমনটি হয় তাহলে স্বাগতিকদের হয়ে ডিন এলগারের সঙ্গে ইনিংস গোড়াপত্তন করতে নামবেন এ ডানহাতি ব্যাটসম্যান! এতে দলের আশেপাশে ঘুরতে থাকা এ প্রতিভাবান ব্যাটসম্যানের দীর্ঘদিনের অপেক্ষার প্রহর ঘুচবে।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন না দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটিং বিস্ময় এবি ডি ভিলিয়ার্স ও জেপি ডুমিনি। তা আগেই জানা গিয়েছিল। ফিট না হওয়ায় খেলছেন না বিস্ফোরক পেসার ডেল স্টেইন। ইনজুরি থাবায় ছিটকে গেছেন পেসার ভারনন ফিল্যান্ডার ও ক্রিস মরিসও।

তাতে বোলিং আক্রমণের দায়িত্ব কাঁধে পড়ে ওয়েন পারনেলের। তবে তাকে নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। প্রথম টেস্ট শুরুর আগে ফিটনেস পরীক্ষা দিতে হবে এ বাঁহাতি পেসারকে। এতে উতরে গেলেই প্রথম টেস্টে খেলার সুযোগ পাবেন তিনি। এর ব্যতিক্রম কিছু ঘটলে কবিকল্পও ঠিক করে রেখেছে সিএসএ। এক্ষেত্রে দলভুক্ত হবেন ১৯ বছরের অলরাউন্ডার উইলেম মুল্ডার।

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, ডিন এলগার, কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা, থিওনিস ব্রুইন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডুয়ান অলিভিয়ের, ওয়েইন পারনেল, মরনে মরকেল, কাগিসো রাবাদা ও আন্দিলে ফিকোয়াও।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে দ. আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন
১১১ বছরের রেকর্ড ভেঙে ৫৫ রানে অলআউট দ. আফ্রিকা
X
Fresh