• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর নিক্ষেপ!

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:৫৩
ফাইল ছবি

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে হোটেলে ফেরার সময় অস্ট্রেলিয়া দলের বাসে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে।

তবে ছোট পাথরখণ্ডের আঘাতে কারও আহত হওয়ার ঘটনা ঘটেনি। শুধু বাসের একটা কাঁচ ভেঙেছে। এ ঘটনার প্রতিক্রিয়ায় আজ টিম বাস চলাচলের রুট ও স্টেডিয়ামে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

ঘটনার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা প্রধান শন ক্যারল এক বিবৃতিতে বলেছেন, ‘সোমবার রাতে হোটেলে ফেরার সময় অস্ট্রেলিয়া দলের বাসের একটা জানালা ভেঙেছে।এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বিষয়টা নিয়ে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে অস্ট্রেলিয়া দলের নিরাপত্তা কর্মকর্তারা আলোচনা করে জানতে পেরেছে এটা ছোট্ট একটা পাথরের আঘাত। স্থানীয় কর্তৃপক্ষ ঘটনাটা গুরুত্বের সঙ্গে নিয়েছে। চলাচলের রুটে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

শন ক্যারলের বরাত দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, ‘বাংলাদেশের ক্রিকেট কর্তৃপক্ষ বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে। এ ঘটনার পর পর নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।’

এমনিতে অস্ট্রেলিয়া দলকে সর্বোচ্চ নিরাপত্তাই দিচ্ছে বিসিবি। এ ঘটনার পর টিম হোটেল, চলাচলের রাস্তা, স্টেডিয়াম ও স্টেডিয়ামের আশপাশে আরো জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। হোটেল থেকে মাঠে আসা–যাওয়ার রুটও বদলে ফেলা হয়েছে।

এর আগে নিরাপত্তাজনিত কারণে বেশ কয়েকবার বাংলাদেশ সফর বাতিল করেছিলো অস্ট্রেলিয়া। পরে বিসিবির পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দেয়া হলে গেলো মাসের শেষের দিকে বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। দুই টেস্টের এই সিরিজে এ্ররই মধ্যে ১-০তে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh