• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টার মধ্যেই দলে ফিরলেন মুমিনুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ আগস্ট ২০১৭, ১৮:৪১

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দল থেকে বাদ পড়া মুমিনুল হক ২৪ ঘণ্টার মধ্যেই দলে ফিরলেন।

বাংলাদেশ দলের মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেনের চোখের সংক্রমণ না সারায় দলে ফেরানো হয়েছে মুমিনুলকে।

২০১৩ সালে টেস্ট অভিষেকের পর শনিবার প্রথমবারের মতো জাতীয় দল থেকে বাদ পড়েন বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল। তবে মোসাদ্দেকের চোখের সমস্যা সেটি হতে দিলো না।

মুমিনুলকে বলা হয় বাংলাদেশের ব্র্যাডম্যান। টেস্টে তার গড় প্রায় ৪৭। ২২ টেস্টের ক্যারিয়ারে ১৫ বার পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছেন তিনি। চারটি সেঞ্চুরি ও ১১টি হাফসেঞ্চুরি।

২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয় মুমিনুলের। অভিষেকেই করেন ৫৫ রান। এরপর ১২ টেস্টে চারটি সেঞ্চুরি ও সাতটি হাফসেঞ্চুরি করেন তিনি।

টানা ১১ টেস্টে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলে দাঁড়িয়ে যান ভিভ রিচার্ডস, বীরেন্দর শেবাগ, গৌতম গম্ভীরের মতো ব্যাটসম্যানদের সারিতে। তবে এরপরই কিছুটা বিবর্ণ হয়ে যান মুমিনুল।

পরের দশ টেস্টে একটিও সেঞ্চুরি নেই। হাফসেঞ্চুরি রয়েছে চারটি। ফলে গড়টাও নেমে আসে পঞ্চাশের নিচে। ফলে এ বছর শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়ে যান।

তবে ফের দলে ফেরার ইঙ্গিত দেন বাংলাদেশের ব্র্যাডম্যান। চট্টগ্রামে তিনদিনের প্রস্তুতি ম্যাচে ৭৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন।

আসছে ২৭ আগস্ট থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh