• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়ার এ দলটিকে হারানো সম্ভব, বলছেন মাশরাফিও

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ আগস্ট ২০১৭, ১৩:১৫

বাংলাদেশের হয়ে এখন যারা খেলছেন তাদের মধ্যে শুধু মাশরাফি বিন মুর্তজার অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলার অভিজ্ঞতা আছে। তার মতে, টেস্ট ক্রিকেটে সর্বকালের সেরা একাদশের বিপক্ষে খেলেছিলেন তিনি।

২০০৩ সালে প্রথমবারের মতো ২ টেস্ট খেলতে অস্ট্রেলিয়া যায় বাংলাদেশ। ২ টেস্টেই খেলেন মাশরাফি, নেন ৪ উইকেট। এর ৩ বছর পর প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসে অস্ট্রেলিয়া। ওই সিরিজে ৩ উইকেট নেন তিনি।

ওই সময় অস্ট্রেলিয়া দলে খেলতেন গ্রেট শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, রিকি পন্টিংরা। মাশরাফি বলেন, ওই সময়ের দলটিই ছিল অস্ট্রেলিয়ার ইতিহাসে সেরা দল। টেস্ট ক্রিকেট ইতিহাসেও সেটি ছিল সেরা। ম্যাথু হেইডেন, শেন ওয়ার্ন, জেসন গিলেস্পি, গ্লেন ম্যাকগ্রা, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, স্টিভ ওয়াহ- কে ছিলেন না ওই দলে।

দীর্ঘ ১১ বছর পর ফের ২ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, পিটার হ্যান্ডসকম্বকে নিয়ে গড়া এ দলকে হারানো সম্ভব বলে মনে করেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

ম্যাশ বলেন, আমি যে দলটির বিপক্ষে খেলেছিলাম সেটির চেয়ে এ দলটি অপেক্ষাকৃত দুর্বল। আমরা আমাদের সেরাটা দিতে পারলে এদের হারানো সম্ভব। আমরা যা পারি তা-ই করে দেখাতে হবে।

একইসঙ্গে বাংলাদেশকে সতর্কও থাকতে বলছেন নড়াইল এক্সপ্রেস। তিনি বলেন, অনেকে বলছেন; অস্ট্রেলিয়ার এ দল দুর্বল। কিন্তু মাথায় রাখতে হবে এ দলই ভারতে দুর্দান্ত করেছে। দুর্ভাগ্যবশত, তারা সিরিজ হেরে গেছে। তাদের আছে স্মিথ, হ্যান্ডসকম্বের মতো খেলোয়াড়; যারা ক্ষণিকেই খেলার গতিপথ পাল্টে দিতে পারেন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্মিথ-ম্যাগার্ককে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
X
Fresh