• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হকিতে চীনের সঙ্গে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ আগস্ট ২০১৭, ২৩:৩২

আসছে ১২-২২ অক্টোবর মাওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ হকির দশম আসর। এই আসর সামনে রেখে ৮টি প্রস্তুতি ম্যাচ খেলতে বর্তমানে চীনে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় হকি দল। প্রথম প্রস্তুতি ম্যাচে গানসু গোবেস’র কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ।

রোববার অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক গানসু গোবেস’র বিপক্ষে লাল-সবুজ জার্সিধারীদের হয়ে একমাত্র গোলটি করেছেন আশরাফুল ইসলাম। এই দলের বিপক্ষেই জিমি-চয়নরা দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে সোমবার।

দীর্ঘ ৩২ বছর পর ফের এশিয়ার সবচে’ বড় হকি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ঘরের এ টুর্নামেন্টে ৮ দলের মধ্যে ষষ্ঠ হবার লক্ষ্য নিয়ে অনুশীলন করছে হকি দল।

হকি ফেডারেশনের পরিকল্পনা ছিল এশিয়া কাপের আগে দলকে ভারত ও মালয়েশিয়া পাঠানোর। পরে মালয়েশিয়া পাঠানোর পরিকল্পনা বাদ দিয়েছে ফেডারেশন।

চীন থেকে আসার পর মাহবুব হারুনের শিষ্যদের ভারতে পাঠানোর কথা ছিল। তবে সেটা অনিশ্চিত ভারতের কাছ থেকে ভালো সহযোগিতার আশ্বাস না পাওয়ায়।

এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান ও জাপান। বাংলাদেশের প্রথম ম্যাচ ১১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে। অন্য গ্রপের দলগুলো হচ্ছে- দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন এবং ওমান।

কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ফিলিস্তিন ইস্যুর স্থায়ী সমাধান চায় চীন
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
X
Fresh