• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নেইমারকে ১০ নম্বর জার্সির প্রস্তাব দিলেন আর্জেন্টাইন তারকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৭, ১৫:২১

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জের্মেইতে (পিএসজি) যোগ দিয়ে ব্রাজিলিয়ান তারকা নেইমার কোন জার্সি পরে খেলবেন এমন প্রশ্নের উত্তর মিলেছে।

পিএসজি হয়ে ১০ নম্বর জার্সি পরে গেলো মৌসুমেও খেলেছিলেন আর্জেন্টাইন মিডল্ডার হাভিয়ের পাস্তোরে। বুধবার আনুষ্ঠানিকভাবে নেইমারের ফ্রেঞ্চ ক্লাবটিতে যোগ দেয়া নিশ্চিত হয়। এরপরই পাস্তোরে ১০ নম্বর জার্সিটি পরার জন্য নেইমারকে প্রস্তাব দেন। খবর ফক্স নিউজের।

নেইমার সে প্রস্তাব গ্রহণ করে পিএসজিতে নিজের প্রথম মৌসুমেই ১০ নম্বর জার্সি পরে খেলতে পারবেন। অন্যদিকে আর্জেন্টাইন তারকা পাস্তোরে ফিরে যাবেন ২৭ নম্বর জার্সিতে; পিএসজিতে নিজের প্রথম মৌসুমে যেই নম্বর নিয়ে খেলেছিলেন তিনি।

ফুটবলে ১০ নম্বর জার্সিটি সবসময়ই সম্মানজনক। সেরারাই মূলত এ জার্সিটি পরে থাকেন। ব্রাজিলিয়ার কিংবদন্তি পেলে, আর্জেন্টাইন ফুটবল ‘ঈশ্বর’ ম্যারাডোনা, ফ্রেঞ্চ গ্রেট মিশেল প্লাতিনি ও জিনেদিন জিদান, ব্রাজিলের রোনালদোর এবং লিওনেল মেসিও খেলছেন ১০ পরে।

ব্রাজিল জাতীয় দলের বর্তমান মহাতারকা ১০ নম্বর জার্সি পরেই খেলছেন। তবে বার্সেলোনায় মেসির সম্মানে নেইমারকে খেলতে হতো ১১ নম্বর জার্সি পরে। তবে বার্সা থেকে পিএসজিতে যোগ দিতেই ১০ নম্বরের সম্মানটি পাচ্ছেন এ তারকা।

পিএসজির সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করতে বুধবার রাতেই ফ্রান্সে পৌঁছেছেন নেইমার। বৃহস্পতিবার মেডিক্যাল পরীক্ষার পর শুক্রবারই তিনি পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ হবেন বলেই মনে হচ্ছে।

এদিকে পিএসজির সঙ্গে আগামী শুক্রবার চুক্তিবদ্ধ হলে ফরাসি ক্লাবটির হয়ে অভিষেকের জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না নেইমারকে। ২০১৭-১৮ মৌসুমের প্রথম ম্যাচে আগামী শনিবার গুইগ্যাম্পের মুখোমুখি হবে পিএসজি। সেই ম্যাচেই ফরাসি জায়ান্টদের হয়ে রঙিন ও বর্ণিল অভিষেক হতে পারে নেইমারের।

এর আগে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বিশ্বরেকর্ড গড়ে অবশেষে প্যারিস সেন্ট জার্মেইয়ে পাড়ি জামাচ্ছেন নেইমার। বেশ কিছুদিন ধরেই চলছিল এই গুঞ্জনটা।

বুধবার এক বিবৃতির মাধ্যমে এই ব্রাজিলিয়ান তারকার দল বদলের বিষয়টি স্পষ্ট করে বার্সেলোনাও। ক্লাব ছাড়ার অনুমতি দেয়া হয়, ব্রাজিলিয়ান তারকাকে। মেসি সুয়ারেজদের সঙ্গে শেষবারের মতো কাতালান অনূশীলন ক্যাম্প ঘুড়ে যান নেইমার।

এরপরই নেইমারের এজেন্ট ওয়াগনার জানিয়ে দেন, বাংলাদেশি টাকায় প্রায় ২ হাজার ১০৬ কোটি টাকা পরিশোধ করেই নেইমারকে নিতে প্রস্তুত পিএসজি। আর নেইমার পাবেন, বছরে প্রায় ২৮৭ কোটি টাকা।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh