• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মারের চোখেও সেরা মেসি, রোনালদো নয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জুলাই ২০১৭, ১৩:৫৮

চোটের কারণে সদ্য শেষ হওয়া টেনিস বিশ্বকাপ খ্যাত উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন অ্যান্ডি মারে। এ মুহূর্তে অবকাশ যাপন করছেন তিনি। এরই ফাঁকে একটি বিতর্কিত বিষয়ের চূড়ান্ত সমাধানে উপনীত হয়েছেন নাম্বার ওয়ান টেনিস তারকা। লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো—কে সেরা? এ নিয়ে বিতর্ক চল আসছে বহুদিন ধরে। এরই সমাধান টেনেছেন এ স্কটিশ। জানিয়ে দিয়েছেন, তার চোখে মেসিই সেরা।

স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে মারে বলেন, আমাকে যদি কেউ দু’জনের মধ্যে কাউকে বেছে নিতে বলেন, তাহলে আমি মেসিকেই বেছে নেবো; সেই আমার দৃষ্টিতে সেরা।

এসময় স্বপ্নের সেরা একাদশও বেছে নেন ৩০ বছরের টেনিস সেনসেশন। তার গড়া একাদশে জায়গা পেয়েছেন রোনালদোও। বর্তমান অলিম্পিক চ্যাম্পিয়নের একাদশে স্থান পেয়েছেন বার্সার চারজন, রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের দু’জন করে, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও জুভেন্টাসের একজন করে। এতে রয়েছে ক্লাবগুলোর বর্তমান ও সাবেক তারকারা।

মারে একাদশ সাজিয়েছেন ৪-৩-৩ ফরমেশনে। আক্রমণের দায়িত্ব দিয়েছেন আর্সেনালের থিয়েরি অরি, রিয়ালের রোনালদো ও বার্সার মেসিকে। মাঝমাঠে বল নিয়ন্ত্রণের দায়িত্ব দিয়েছেন তিন কাতালান জাভি হার্নান্দেজ, সার্জিও বুসকেটস ও আন্দ্রেস ইনিয়েস্তাকে।

১০ বছর ধরে বার্সেলোনার মাঝমাঠের অতন্দ্র প্রহরী ত্রি সম্পর্কে তিনি বলেন, সেরা ফর্মে থাকা বার্সার মিডফিল্ডকে হারানো কঠিন। আপনি পাচ্ছেন বুসকেটস, জাভি ও ইনিয়েস্তাকে। তাদের চেয়ে সেরা মিডফিল্ডার আসতে পারে! তবে এ মিডফিল্ডই (তিনজন একসঙ্গে) সেরা। এটি কৌতুক মনে হতে পারে!

মারে প্রতিরোধের দায়িত্ব তুলে দিয়েছেন রিয়ালের সার্জিও রামোস, ম্যানচেস্টার ইউনাইটেডের রিও ফার্দিনান্দ ও এসি মিলানের স্বপ্নের জুটি কাফু ও পাওলো মালদিনির কাঁধে। আর গোলবার সামলানোর জন্য বেছে নিয়েছেন জুভেন্টাসের বুফনকে।

ওই সময় নিজের প্রিয় ক্লাব সম্পর্কেও জানিয়েছেন মারে। তার প্রিয় ক্লাব-স্কটিশ প্রিমিয়ার লিগের দল হাইবেরনিয়ান।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh