• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এবার রংপুরের হয়ে বিপিএল মাতাবেন গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুলাই ২০১৭, ১৪:৩৭

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচে’ বড় বিজ্ঞাপন তিনি। তাকে বলা হয়, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের ফেরিওয়ালা। মারমার কাটকাট ব্যাটিংয়ের কারণে বিশ্বের নামীদামি টি-টোয়েন্টি লিগে তাকে পেতে টানাহিঁচড়া শুরু হয় ফ্রাঞ্চাইজিগুলোর মধ্যে। এ তিনটি বাক্য পড়ে নিশ্চয়-ই বুঝতে পারছেন, বলা হচ্ছে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের কথা। আসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জন্য সেই বিস্ফোরক ব্যাটসম্যানকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স।

বিশ্বের সব জনপ্রিয় টি-টোয়েন্টি লিগে ফেরি করে বেড়ানো ৩৭ বছরের এ বাঁহাতি ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন দলটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক।

বিপিএলের পঞ্চম আসরে ক্রিস গেইলকে দলে ভেড়ালেও পুরো টুর্নামেন্টে তাকে পাচ্ছে না রংপুর রাইডার্স। এ সময় ব্যাটিং ত্রাস অন্য একটি টি-টোয়েন্টি লিগ নিয়ে ব্যস্ত থাকবেন। তবে কোয়ালিফায়ার নিশ্চিত করতে পারলে মারকুটে ব্যাটসম্যানকে রংপুরের জার্সি গায়ে বিপিএল মাতাতে দেখা যাবে।

ইশতিয়াক সাদেক বলেন, বিপিএলের পঞ্চম আসরের জন্য আমরা গেইলের সঙ্গে চুক্তি করেছি। তবে পুরো টুর্নামেন্টে তাকে পাওয়া যাবে না। আমরা কোয়ালিফায়ার নিশ্চিত করতে পারলেই তাকে পাবো। সেই হিসাবে ২-৪ ম্যাচের জন্য ব্যাটিং দানবকে বিপিএলে দেখা যাবে।

এখন পর্যন্ত বিপিএলের সবক’টি আসরে অংশ নিয়েছেন ক্রিস গেইল। চার আসরে চার দলের হয়ে খেলেছেন তিনি। সবশেষ আসরে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে মাঠ মাতান এ ক্যারিবিয়ান। এর আগে ঢাকা ডায়নামাইটস, বরিশাল বার্নাস ও বরিশাল বুলসের হয়ে মাঠ মাতান তিনি।

বিপিএলের সব আসর মিলিয়ে ১৫ ম্যাচ খেলেছেন এ বাঁহাতি ব্যাটসম্যান। ৫৪.১৬ গড়ে ও ১৭১.৯৫ স্ট্রাইক রেটে করেছেন ৬৫০ রান। এ টুর্নামেন্টে সর্বোচ্চ তিন সেঞ্চুরির কীর্তি তারই দখলে।

নতুন উদ্যমে এবারের বিপিএল শুরু করছে রংপুর রাইডার্স। এসেছে মালিকানায় পরিবর্তন। কোচ হিসেবে দেখা যাবে অস্ট্রেলিয়ান কিংবদন্তি ও বর্তমান সানরাইজার্স হায়দরাবাদের কোচ টম মুডিকে। এরই মধ্যে চার বিদেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে দলটি। এ তালিকায় আছেন শ্রীলঙ্কার পেস অলরাউন্ডার থিসারা পেরেরা, দু’ক্যারিবিয়ান স্যামুয়েল বদ্রি ও জনসন চার্লস এবং ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh