• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ক্রীড়ামন্ত্রীকে ‘বাঁদর’ বলে বিপাকে মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জুন ২০১৭, ২০:৩৫

চ্যাম্পিয়নস ট্রফিতে শ্রীলঙ্কা ক্রিকেটারদের যাচ্ছেতাই পারফরম্যান্স মোটেই ভালো লাগেনি দেশটির ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারার। যার সূত্র ধরে তাদের ‘আনফিট’ বলে আখ্যায়িত করেন তিনি। এতে বেজায় চটে যান লঙ্কান পেস আক্রমণের কর্ণধার লাসিথ মালিঙ্গা।

পরে ক্রীড়ামন্ত্রীকে ধুয়ে দেন তিনি। দয়াসিরিকে ইঙ্গিত করে ইয়র্কার মাস্টার বলেন, টিয়াপাখির বাসায় ঢুকে পড়েছে বাঁদর। সেই কি না বাসার সদস্যদের সমালোচনা করছে।

অবশ্য দলের সব ক্রিকেটারের দিকে ‘আনফিট’ তীর ছুঁড়েননি শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রী। যারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেছেন তাদের উদ্দেশে এ শব্দ ব্যবহার করেন তিনি।

দয়াসিরি বলেন, শ্রীলঙ্কার ক্রিকেটারদের বেশিরভাগেরই শরীরে ২৫ শতাংশের বেশি মেদ। আইপিএলে মাত্র চার ওভার বল করতে হয়। এ করেই প্রচুর টাকা আয় করা যায়। তাই তারা শুধু অতটুকুই ফিটনেস ধরে রাখে। জাতীয় স্বার্থ তাদের কাছে গৌণ।

তার এ বক্তব্যের পর তাকে ইঙ্গিত করে বাঁদর বলেন লাসিথ মালিঙ্গা। এবার ক্রীড়ামন্ত্রীকে ব্যঙ্গ করায় বিপাকে তিনি। অবশ্য দয়াসিরি জয়াসেকারাকে সরাসরি বাঁদর বলেননি গতিতারকা। রূপক অর্থে ‘বাঁদর’ শব্দটি ব্যবহার করেন চারবার হ্যাটট্রিকের মালিক।

তবে সেই শব্দ ব্যবহারের পর থেকেই ভীষণ চাপে রয়েছেন মালিঙ্গা। বিষয়টি অবহিত হওয়ার পরপরই তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন ক্রীড়ামন্ত্রী। এ লক্ষ্যে তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়।

মঙ্গলবার সেই কমিটির মুখোমুখি হয়েছেন মালিঙ্গা। তার বক্তব্য শুনে কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন জমা দেবে কমিটি। তদন্তে দোষী সাব্যস্ত হলে বড় শাস্তির মুখে পড়তে পারেন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh