• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতকে ২০১৯ বিশ্বকাপে নজর দিতে বললেন দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০১৭, ০৯:৩৮

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে নাকানিচুবানি খেয়ে শিরোপা খুইয়েছে ভারত। সেই হতাশা ঝেড়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে নেমেছে কোহলি বাহিনী। এ বাহিনীর অধিকাংশ খেলোয়াড়ই চ্যাম্পিয়নস ট্রফিতে খেলেছে। নতুন মুখ বলতে কেবল বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিসাব পান্ট। বিশ্রাম দেয়া হয়েছে ওপেনার রোহিত শর্মা ও ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহকে।

তবে ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় মনে করেন, ২০১৯ বিশ্বকাপের জন্য সেরা দল গঠনের লক্ষ্যে এখন থেকেই ওয়ানডে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানো উচিত ভারতের। নতুনদের আরো সুযোগ করে দেয়া শ্রেয় হবে। বিষয়টির প্রতি নির্বাচকদের নজর দিতে হবে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিং। দু’জনেরই বয়স এখন ৩৫। ওয়ানডে ক্রিকেটে তারা ব্যাট করেন যথাক্রমে চার ও পাঁচ নম্বরে।

দ্য ওয়াল খ্যাত ব্যাটসম্যান বলেন, দু’বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ দলের জন্য এ অভিজ্ঞ দু’ক্রিকেটার সঠিক ব্যক্তি কিনা সে বিষয়ে অবশ্যই নির্বাচকদের সিদ্ধান্ত নিতে হবে।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে দ্রাবিড় বলেন, ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের পূর্ণ শক্তির দল গেছে। তবে সেখানে দল পাঠানো নিয়ে বোর্ডের আরেকটু চিন্তাভাবনা করা দরকার ছিল।

বিশ্বকাঁপানো সাবেক ডানহাতি ব্যাটসম্যানের প্রত্যাশা, অন্তত সেরা একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাবে নির্বাচকরা। নতুন খেলোয়াড়দের আরো সুযোগ করে দেবে।

এখন থেকেই ওয়ানডে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা না চালালে ভারতকে কোন পরিস্থিতিতে পড়তে হতে পারে তাও পরিষ্কার করেছেন দ্রাবিড়। তিনি বলেন, এমনটি না করলে হঠাৎ এমন পরিস্থিতির সৃষ্টি হবে যখন পুরনোদের নিয়েই দল গঠন করতে হবে। এর ফল ইতিবাচক নাও হতে পারে। ফল পেতে দরকার অভিজ্ঞ ও তরুণদের সমন্বয়ে গঠিত দল। আর বিষয়টি নানাভাবেই এড়িয়ে যেতে পারেন নির্বাচকরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh