• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় রঞ্চির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০১৭, ১৬:২২

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন নিউজিল্যান্ড উইকেটরক্ষক-ব্যাটসম্যান লুক রঞ্চি। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ঘরোয়া ক্রিকেটে আরো কিছুদিন খেলা চালিয়ে যাবেন তিনি। এ মাসের শুরুতে পাকিস্তানের শারজিল খানের পরিবর্তে তাকে দলে অর্ন্তভুক্ত করেছে কাউন্টি ক্লাব লিস্টারশায়ার।

সদ্য শেষ হওয়া আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে সবশেষ নিউজিল্যান্ড জার্সি গায়ে মাঠে নামেন রঞ্চি। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ৪৩ বলে ৬৫ রান। তবে ইংল্যান্ডের বিপক্ষে রানের খাতায় খুলতে পারেননি তিনি। বাংলাদেশের বিপক্ষেও সুবিধা করে উঠতে পারেননি ড্যাশিং ওপেনার। করেন মাত্র ১৬ রান। ওই ম্যাচে টাইগারদের কাছে হেরে যাওয়ায় পরে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় কিউইদের।

নিউজিল্যান্ডের হয়ে খেলতে পারাটাকে গর্বের মনে করেন লুক রঞ্চি। তিনি বলেন, এটি স্বপ্ন সত্যি হওয়ার মতো। এর চেয়ে বড় সুযোগ আর কিছুই হতে পারে না। গেলো বিশ্বকাপের পর দেশ ও দেশের বাইরে কয়েকটি দুর্দান্ত সিরিজ সত্যিকার অর্থেই আমার ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছে।

নিউজিল্যান্ডের হয়ে ইতি টানলেও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে প্রতিবেশি দেশ অস্ট্রেলিয়ার হয়ে। ২০০৮ সালে অজিদের হয়ে ক্যারিয়ার শুরু করেন লুক রঞ্চি। দলটির হয়ে ৪ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি।

পরে নিজ জন্মভূমি নিউজিল্যান্ডের হয়ে খেলেন ৩৬ বছরের এ কিউই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ২০১২ সাল থেকে কিউইদের হয়ে নিয়মিত খেলে এসেছেন রঞ্চি। অবসরের আগ পর্যন্ত দলটির হয়ে ৪ টেস্ট, ৮১ ওয়ানডে ও ২৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh