• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতের সঙ্গে এমন হার বেদনাদায়ক: ইমরান খান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ জুন ২০১৭, ১৭:৪৫

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা। মাঠ-গ্যালারি ছাড়িয়ে সেই উত্তেজনার রেশ ছড়িয়ে পড়ে টিভি সেটের সামনে বসে থাকা দর্শকদের মাঝেও। তবে সাম্প্রতিক সময়ে চির-প্রতিদ্বন্দ্বী দল দু’টির লড়াইয়ে সেই জৌলুস নেই। হয়ে গেছে একদম একচেটিয়া। যেখানে ভারতের একক আধিপত্য। এর প্রমাণ মিললো চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচেও। রোববার একপেশে ম্যাচে ১২৪ রানে জিতেছে টিম ইন্ডিয়া। পাকিস্তানের এমন ভরাডুবি চরমভাবে পীড়া দিচ্ছে দেশটির কিংবদন্তি ক্রিকেটার ও একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানকে।

চ্যাম্পিয়নস ট্রফির বিগ ম্যাচে টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ব্যাট করতে নেমে সতর্ক সূচনা করেন দু’ওপেনার রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। একপর্যায়ে তারা খোলস ছেড়ে বেরিয়ে আসেন। খেলতে থাকেন একের পর এক চোখ ধাঁধানো শট। পরে সেই যাত্রায় সামিল হন কোহলি, যুবরাজ ও পান্ডে। মাঝেমধ্যে বৃষ্টি এলেও তাদের বিপক্ষে কোনো প্রতিরোধই গড়তে পারেনি পাকিস্তানের বোলাররা। এতে নির্ধারিত ৪৮ ওভারে মাত্র ৩ উইকেটে ৩১৯ রান তোলে ভারত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস (ডিএল) পদ্ধতিতে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৪১ ওভারে ২৮৯। ব্যাট করতে নেমে মাত্র ১৬৪ রানেই অলআউট হয় সরফরাজ বাহিনী।

দলের এমন লজ্জাজনক হারের পর টুইটারে একে ‘বেদনাদায়ক’ বলে ব্যাখ্যা করেন ইমরান খান। এ নিয়ে কয়েকদফা টুইট করেন তিনি। টুইটে দেশের ক্রিকেট অবকাঠামো, সংশ্লিষ্ট হর্তাকর্তাকে প্রশ্নবিদ্ধ করেন এবং সংস্কারের ওপর জোর দেন। তার প্রথম টুইটটি এমন, এতেই প্রমাণিত হয় নওয়াজ শরিফ কখনো পাকিস্তান ক্রিকেটের সংস্কার করতে পারবেন না।

পাকিস্তানের অন্যতম রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যানের পরের টুইটটি এরকম, পেশাদারি মেধার ওপর ভিত্তি করে পিসিবি চেয়ারম্যান নিয়োগ না হলে পাকিস্তান ক্রিকেটে ভাগ্য বদল হবে না।

তৃতীয় টুইটে তিনি বলেন, যতক্ষণ ক্রিকেট কাঠামোর পূর্ণ সংস্কার না হচ্ছে, ততক্ষণ ভারত-পাকিস্তানের মধ্যে মেধাবী ক্রিকেটারের ব্যবধান বাড়তে থাকবে।

চতুর্থ টুইটে বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, একজন ক্রীড়াবিদ হিসেবে আমি জানি, খেলায় হার-জিত থাকবে। তবে কোনো লড়াই ছাড়াই ভারতের কাছে পাকিস্তানের এভাবে হেরে যাওয়া সত্যি বেদনাদায়ক।

ইমরান খানের অভিমত, শিগগিরই ক্রিকেট অবকাঠামো সংস্কার করা না হলে পেছনে হাঁটতেই থাকবে পাকিস্তান।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
এপ্রিলেই কারামুক্ত হতে পারেন ইমরান খান!
কারাগারে বুশরাকে বিষ দেওয়া হয়েছে, দাবি ইমরান খানের
প্রেমিকাকে নিয়ে ভাড়া ফ্ল্যাটে উঠলেন ইমরান
X
Fresh