close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

স্বরূপে ফিরছেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ মে ২০১৭, ২০:২১
ধীরে ধীরে সরূপে ফিরছেন মুস্তাফিজুর রহমান। ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ উইকেট শিকার করেছেন তিনি।

শুক্রবার ডাবলিনের মালাহাইডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের দ্বিতীয় ওভারে নিজের প্রথম ওভার করতে এসেই উইকেট পান মুস্তাফিজ। ওভারের তৃতীয় বলে তার অসাধারণ অফকাটারে বিভ্রান্ত হয়ে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন স্বাগতিক ওপেনার পল স্টার্লিং (০)।

৬১ রানে ৩ উইকেট হারানোর পর নিল ও ব্রেইনকে নিয়ে আয়ারল্যান্ডকে টেনে তুলতে থাকেন এড জয়েস। তবে ১১৬ রানে নিল ব্রেইনকে (৩০) তামিম ইকবালের হাতে ক্যাচ বানিয়ে সেই রথযাত্রা স্তব্ধ করে দেন বাংলাদেশের কাটার মাস্টার।

পরে দলীয় ১৩৪ রানে অসাধারণ স্লোয়ারে মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ বানিয়ে ড্যাশিং ব্যাটসম্যান কেভিন ও ব্রেইনকে (১০) ফিরতে বাধ্য করেন মুস্তাফিজ। এর কিছুক্ষণ পর সদ্য ক্রিজে আসা গ্যারি উইলসনকে (৬) অফকাটারে বোকা বানিয়ে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফিরিয়ে আয়ারল্যান্ডের লাগাম টেনে ধরেন বোলিং বিস্ময়।

পুরো ম্যাচে ৯ ওভার বল করে ২৩ রান দিয়ে এ ৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। ৫৪ বলের ৪৩টিই ডট গেছে। আয়ারল্যান্ড রান নিতে পেরেছে বাকি ১১ বল থেকে। বাউন্ডারি এসেছে মাত্র একটি। প্রতিটি স্পেলেই অসাধারণ বোলিং করেছেন তিনি। বিশেষ করে তার করা স্লগ ওভারটি ছিল দেখার মতো। এ ম্যাচে অফকাটার, লেগকাটার, স্লোয়ার, ইয়র্কার সবই পেয়েছেন বোলিং বিস্ময়।

এদিন ৫ উইকেট পাওয়ার আশাও জাগিয়ে তুলেছিলেন মুস্তাফিজ। তবে একই ওভারে মাশরাফি ২ উইকেট পাওয়ায় তা আর সম্ভব হয়নি। এ নিয়ে দেড় বছর পর ওয়ানডেতে ৪ উইকেট পেলেন সুইং মাস্টার। তিনি সবশেষ ৪ উইকেট পান ২০১৫ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে।

এরপরই সাসেক্সে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। এজন্য তাকে ছুরির নিচেও যেতে হয়। পরে এক বছর বিরতি দিয়ে দলে ফেরেন। বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলেন গেলো ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে সাফল্য পাননি। পরে শ্রীলঙ্কা সফরে মাঝেমধ্যে ঝলক দেখা গেলেও স্বরূপে পাওয়া যায়নি বাঁহাতি পেসারকে। আর আইপিএলে ১ ম্যাচ খেলে তো আর খেলারই সুযোগ পাননি।

তবে কথা দিয়েছিলেন, ত্রিদেশীয় সিরিজেই ফিরবেন, ফিরছেনও। গেলো ম্যাচেও দুর্দান্ত বল করেন তিনি। প্রথম ম্যাচেও ভালো করেন। তবে এ ম্যাচের বোলিং দেখেই শান্তির নিঃশ্বাস ফেলা যায়। বলা যেতেই পারে, ছন্দ ফিরে পাওয়ার একদম কাছাকাছি পৌঁছে গেছেন মুস্তাফিজ।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়