• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ধরা দিল অধরা সোনা

অনলাইন ডেস্ক
  ২১ আগস্ট ২০১৬, ০৯:৪৭

অবশেষে ব্রাজিলে ধরা দিল অধরা সোনা। বিশ্বকাপ ব্রাজিলের জন্য নতুন কিছু না। এটি ধরা দিয়েছে অনকে বারই। কিন্তু ধরাছোঁয়ার বাহিরে ছিল অলিম্পিকে সোনা জয়। সেই স্বপ্নই বাস্তবে রূপ পেল নেইমারদের কাছে।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে সোনা জিতে ইতিহাস গড়লো। নির্ধারিত সময়ে ১-১ গোলের সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৩০ মিনিটের অতিরিক্ত সময়ের খেলায় আর কোনো গোল হয়নি। সমতায় শেষ হয় ১২০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই।

অবশেষে পেনাল্টি শুটআউটে গড়ানো অলিম্পিক ফাইনালে ৫-৪ ব্যবধানে শিরোপা জিতলো পেলে-রোনালদো-রোনালদিনহো-জিকোদের উত্তরসূরি নেইমারের ব্রাজিল।

নির্ধারিত সময়ে নেইমারের একমাত্র গোলে লিড ধরে রেখে বিরতিতে যায় স্বাগতিক ব্রাজিল। তবে, বিরতির পর ম্যাক্স মায়ের গোল শোধ করলে সমতায় ফেরে জার্মানি।৩০ মিনিটের অতিরিক্ত সময়ের খেলায় আর কোনো গোল হয়নি। ফলে, টাইব্রেকারে গড়ায় ম্যাচ। আর তাতে ৫-৪ ব্যবধানে জয় নিয়েই অধরা শিরোপা জেতে নেইমার বাহিনী।

প্রথম চার শটে দুই দলই গোল করার পর জার্মানির নিলস পিটারসেনের শট ফিরিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক ওয়েভারটন। টাইব্রেকারে নেইমারের শটটাই হবে নির্ধারক। নেইমার গোল করতে পারলেই ব্রাজিল চ্যাম্পিয়ন। কঠিন চাপের মধ্যে নেইমার। সেই চাপ জয় করে নেইমার গোল করলেন। তখন উল্লাসে ফেটে পড়েছে মারাকানা। ব্রাজিলের আকাশে ভাসছে আনন্দ জোয়ার।

রোমারিও পারেননি, পারেননি রোনালদো-রিভালদো কিংবা বেবেতো। যে গৌরবের ছোঁয়া পাননি ব্রাজিলীয় ফুটবল গ্রেটরা। সেই গৌরবই এখন সঙ্গী নেইমারের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh