• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ছেলেদের ম্যাচ ফি ২ লাখ, মেয়েদের ৮ হাজার টাকা (ভিডিও)

মোমিন রোহন

  ৩০ এপ্রিল ২০১৭, ১৩:৩৭

পারফরম্যান্স যেমন-ই হোক না কেন, শেষ কথা হলো বাংলাদেশের মেয়েরাও ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপ খেলে। তারপরও বরাবরই আর্থিক ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত নারী ক্রিকেটাররা। সর্বত্র নারী-পুরুষ সমঅধিকার পেলেও পায় না বিসিবির কাছ থেকে। ফের তা প্রমাণ করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এ বছরো বাড়ানো হয়েছে পুরুষ ক্রিকেটারদের বেতন। তবে বাড়ানো হয়নি নারী ক্রিকেটারদের বেতন।

এগিয়ে চলেছে দেশের ক্রিকেট। ঘরের মাঠে বড় দলগুলোকে বলে ক’য়ে হারিয়েছে মাশরাফি-মুশফিকরা। শুধু তাই নয়, উন্নতির গ্রাফটাকে টাইগাররা আরো ওপরের দিকে নিয়ে গেছেন বিদেশের মাটিতে বড় দলগুলোর বিপক্ষে সমানে সমানে টক্কর দিয়ে।

দেশকে এমন সাফল্য এনে দেয়া ক্রিকেটারদের তো কিছু পাওয়া উচিত। তাই এবার জাতীয় দলের চুক্তিতে থাকা পুরুষ দলের ক্রিকেটারদের বেতন বাড়িয়েছে বোর্ড। শুধু মাসিক বেতন নয়, বাড়ানো হয়েছে ম্যাচ ফি-বোনাসও।

নতুন বেতন কাঠামো অনুযায়ী, এ+ ক্যাটাগরির ক্রিকেটাররা ৪ লাখ, এ ক্যাটাগরির ৩ লাখ, বি ক্যাটাগরির ২ লাখ, সি ক্যাটাগরির দেড় লাখ ও ডি ক্যাটাগরির ১ লাখ টাকা পাবেন। ম্যাচ ফি টেস্টে ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ। ওয়ানডেতে ২ লাখ আর টি-টোয়েন্টিতে করা হয়েছে ১ লাখ ২৫ হাজার টাকা।