• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টটেনহ্যামের ঘরের মাঠ এখন ওয়েম্বলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ এপ্রিল ২০১৭, ১৮:২৬

ঘরের মাঠ হোয়াইট হার্ট লেনের নতুন স্টেডিয়ামের সংস্কার কাজ শেষ না হওয়ায় ২০১৭-১৮ মৌসুমে টটেনহ্যাম তাদের হোম ম্যাচগুলো খেলবে ওয়েম্বলিতে।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম ক্লাবটিই বিষয়টি নিশ্চিত করেছে।

ইংল্যান্ডের জাতীয় স্টেডিয়ামে খেলার প্রস্তাবটি বিবেচনা করার জন্য ৩০ এপ্রিল পর্যন্ত সময় ছিল স্পার্সদের হাতে। তার আগেই বিষয়টি নিশ্চিত করলো টটেনহ্যাম।

গেলো মাসে ওয়েম্বলি জাতীয় স্টেডিয়াম লিমিটেড’র তরফ থেকে প্রস্তাব দেয়া হয়, তারা কমপক্ষে ২২টি ম্যাচ এখানে আয়োজনের অনুমতি দিতে পারে। শেষ পর্যন্ত ব্রেন্ট কাউন্সিল এ অনুমোদন দিলো।

সবকিছু ঠিক থাকলে আসছে মৌসুমে ৯০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামে খেলার সুযোগ পাচ্ছে মরিসিও পোচেত্তিনোর দল।

এ বছর ইউরোপীয়ান প্রতিযোগিতায় এখানে খেলতে এসে স্পার্স সমর্থকরা এ সুযোগ লাভ করে।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে টটেনহ্যাম। এরপর বেলজিয়ান জায়ান্ট জেন্টের কাছে পরাজিত হয়ে ইউরোপা লিগ থেকে বিদায় নেয়। গেলো সপ্তাহে এফএ কাপের সেমিফাইনালে চেলসির কাছে ৪-২ গোলে পরাজিত হয়েছে ক্লাবটি।

এখন তাদের সামনে মূল লক্ষ্য রোববার মৌসুমের শেষ উত্তর লন্ডন ডার্বিতে হোয়াইট হার্ট লেনে আর্সেনালের বিপক্ষে ম্যাচ জেতা। এছাড়া মৌসুমে শেষ হোম ম্যাচে তারা পরে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য দেবে।

২০১৮-১৯ মৌসুমের শুরুতে পুন:সংস্কার হোয়াটই হার্ট লেনে খেলার আশাবাদ রয়েছে টটেনহ্যামের। নতুন এ স্টেডিয়ামে ধারণক্ষমতা তখন বেড়ে দাঁড়াবে ৬১ হাজার।

এ বিষয়ে টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভাই ক্লাবের ওয়েবসাইটে বলেন, লেন এর অর্থ হচ্ছে প্রচুর পরিমাণে উপস্থিতি। এ কারনেই নতুন স্টেডিয়ামটিকে আমরা আরো বেশি সমর্থকদের উপস্থিতির উপযোগী করে গড়ে তুলছি। ১১৮ বছরের ঐতিহ্য এখানে বিবেচনায় আনা হয়েছে। আসছে ১৪ মে এবারের মৌসুমের শেষ ম্যাচে লেনকে বিদায় জানানোর সবকিছু আমরা ঠিক করে ফেলেছি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh