• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘চ্যাম্পিয়ন হওয়াই আমাদের লক্ষ্য’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০১৭, ১৫:৫৩

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হওয়াই আমাদের লক্ষ্য। তবে প্রথম টার্গেট ফাইনাল খেলা। আশা করছি ভালো কিছু হবে।

বুধবার দিবাগত রাতে লন্ডনের উদ্দেশে দেশ ছাড়ার আগে নিজেদের লক্ষ্যের কথা জানান টাইগাররা।

ওই সময় বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম বলেন, ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই আমরা খেলবো। এ উদ্দেশ্যেই ঢাকা ছাড়ছে টাইগাররা।

সেই সিরিজে নিজেকে মেলে ধরার ইচ্ছা পোষণ করেন পেস সেনসেশন তাসকিন আহমেদ। তিনি বলেন, ওই সিরিজে আমার ব্যক্তিগত লক্ষ্য সর্বোচ্চ উইকেট শিকার করা। পাশাপাশি চ্যাম্পিয়নস ট্রফিতেও সর্বোচ্চ উইকেট শিকার করতে চাই আমি।

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। দু’দলের বিপক্ষেই খেলার অভিজ্ঞতা আছে মাশরাফিদের। এরপরও তাদের বিপক্ষে খেলা চ্যালেঞ্জিং হবে বলে মনে করছেন তাসকিন।

তিনি বলেন, ওসব পিচ স্পোর্টিং উইকেট না। সেখানকার পিচে ভালো জায়গায় বল করাটা মুখ্য। যা আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে। ত্রিদেশীয় টুর্নামেন্টে ফাইনাল খেলার আশা ব্যক্ত করেন শ্রীলঙ্কা সফরে হ্যাটট্রিক করা এ বোলার।

ইংল্যান্ডে পৌঁছে সাসেক্সে ১০ দিনের ক্যাম্প করবে টাইগাররা। খেলবে দু’টি প্রস্তুতি ম্যাচও। এর পরে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে তারা। এতে অপর দল নিউজিল্যান্ড। ১২ মে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ম্যাচ দিয়ে ত্রিদেশীয় এ টুর্নামেন্ট শুরু হবে।

ত্রিদেশীয় সিরিজ শেষে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ফের ইংল্যান্ডে ফিরবে বাংলাদেশ। বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে এ টুর্নামেন্টের পর্দা উঠবে ১ জুন। পর্দা নামবে ১৮ জুন।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস ট্রফি খেলবে বাংলাদেশ। তার আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে নিজেদের কতোটুকু মানিয়ে নিতে পারেন টাইগাররা তা এখন দেখার। অবশ্য এজন্য বেশ সময় পাচ্ছেন তারা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন বাঘা শরীফ
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
বায়ার্নকে টপকে ১২০ বছরের আক্ষেপ ঘুচালো লেভারকুসেন
X
Fresh