• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেসি জাদুতে হারলো রিয়াল মাদ্রিদ (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ এপ্রিল ২০১৭, ০৯:০৮

ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং সেরা লড়াই এল ক্লাসিকো। যেটি দেখার জন্য বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমী অপেক্ষায় থাকেন। শিরোপা নির্ধারণ হোক না হোক ক্লাসিকো মানেই উত্তেজনায় ভরপুর একটি ফুটবল ম্যাচ। রোববারও তার ব্যতিক্রম হয়নি। উত্তেজনাপূর্ণ এ ম্যাচে মেসি জাদুতে বার্নাব্যুতে রিয়ালকে হারিয়ে লা লিগার লড়াইয়ে ফিরলো বার্সা।

১০ জনের রিয়ালের বিপক্ষে ৩-২ গোলের অসাধারণ জয় পেয়েছে বার্সেলোনা। একই সঙ্গে রিয়ালকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলে এক নম্বরে উঠেছে কাতালান জায়ান্টরা।

প্রথম আধঘণ্টা ম্যাচটা রিয়ালের নিয়ন্ত্রণে ছিল বেশি। কয়েকবার সুযোগ নষ্টের পর ২৮ মিনিটে গোলের দেখা পায় রিয়াল। টনি ক্রুসের কর্নার থেকে বল পান মার্সেলো। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ক্রস থেকে সের্হিয়ো রামোসের শট পোস্টে লেগে ফিরে এলে সুযোগসন্ধানী কাসেমিরো ১-০ করেন।

তবে রিয়ালের এ আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। এর পাঁচ মিনিট পরই মেসির দুর্দান্ত গোলের সমতায় ফেরে বার্সা। রাকিতিচের বাড়ানো বলে কারভাহালকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন এই তারকা। এল ক্লাসিকোয় পাঁচ ম্যাচ পর মেসি গোল পান। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

বিরতির পর ফিরে ৪৯ মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল। সুযোগ নষ্টের দিনে বরং উল্টো আরো একটি গোল হজম করতে হয় রিয়ালকে। ৭৩ মিনিটে রাকিতিচের বাঁ পায়ের শট ঠেকিয়ে দেয়ার কোনো সুযোগ পাননি নাভাস। এর চার মিনিট পর আর বড় ধাক্কা খায় রিয়াল। মেসিকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে রামোস।

শেষ বাঁশি বাজার ৫ মিনিট আগে ম্যাচে উত্তেজনা ফেরে রিয়াল দ্বিতীয় গোল করলে। বেনজিমার বদলি নামা হামেস রদ্রিগেসের গোলে সমতায় ফেরে রিয়াল। মৌসুমের প্রথম ক্লাসিকোর মতো আবার পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে বার্সা। কিন্তু যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোল করে দলকে জিতিয়ে মাঠ ছাড়ে মেসি।

এ জয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা। তাদের সমান পয়েন্ট রিয়ালের, তবে একটি ম্যাচ কম খেলেছে তারা।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh