• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শিরোপা ফয়সালার ম্যাচে রাতে লড়বে রিয়াল-বার্সা (ভিডিও)

অরণ্য গফুর

  ২৩ এপ্রিল ২০১৭, ১১:১৮

ফুটবল বিশ্বের সবচে’আকর্ষণীয় লড়াই রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার এল-ক্লাসিকো আজ। সান্তিয়াগো বার্নাব্যুতে খেলাটি শুরু হবে রাত পৌনে ১টায়। এ ম্যাচ জিতলেই কার্যত শিরোপা নিশ্চিত হয়ে যাবে লস-ব্লাঙ্কোজদের। আর হারলেই শিরোপা আশার সমাধি ঘটবে বার্সেলোনার।

এ শুধু মাঠের লড়াই নয়। এটি খেলোয়াড়দের বল দখলের এমন রণক্ষেত্র, যার উত্তাপ কেবল স্পেনেই নয়; ছড়িয়ে পড়ে প্রশান্ত থেকে আটলান্টিক পাড়ে, সাইবেরিয়া থেকে তাসমানিয়ার কুটিরে। এল-ক্লাসিকো তাই ফুটবল ভক্তদের কাছে বহু আকাঙ্ক্ষিত নাম।

এবারের এল-ক্লাসিকোকে ফুটবল বোদ্ধারা তকমা দিচ্ছেন লা লিগার শিরোপা নির্ধারণী ম্যাচ হিসেবে। ৩১ ম্যাচ শেষে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। আর ১ ম্যাচ বেশি খেলে ৩ পয়েন্ট পেছনে বার্সেলোনা। গেলো ২ মৌসুমে মাত্র ৩ পয়েন্টের ব্যবধানে শিরোপা ঘরে তুলেছে কাতালানরা। এবার তাই ৫ বছর পর আশার প্রাসাদ গড়েছে রোনালদোরা।

সাম্প্রতিক ফর্মও কথা বলছে মাদ্রিদ জায়ান্টদের পক্ষে। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিতের পর লিগেও জয়রথ চলছে রোনালদো-বেনজেমাদের। এছাড়া জিদানের অধীনে খেলা ২ এল-ক্লাসিকোর ১টিতেও হারেনি ব্লাঙ্কোজরা। ১টিতে জয়, বাকিটা ড্র। আর মৌসুমের শেষ মুহূর্তে রোনালদোর ফর্মও বাড়তি প্রেরণা রিয়াল মাদ্রিদের। এছাড়া ইনজুরি মুক্ত পুরো শক্তির দলই পাচ্ছেন কোচ জিনেদিন জিদান।

বিপরীতে দিনকাল ভালো যাচ্ছে না বার্সেলোনার। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়, অধারাবাহিক পারফরম্যান্স, ডিফেন্সে হঠাৎ ভেঙে পড়ার চিত্র, আর মিডফিল্ডে সেই আধিপত্য নেই এ স্প্যানিশ জায়ান্টদের। তদুপরি মড়ার ওপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে নেইমারের নিষেধাজ্ঞা। ৩ ম্যাচ নিষিদ্ধ থাকায় এ ম্যাচে পাওয়া যাচ্ছে না আক্রমণের অন্যতম ভরসা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। তাই দলের আশা ও স্বপ্ন বাঁচিয়ে রাখতে জ্বলে উঠতেই হবে বার্সার জার্সিতে ৫০০ গোলের দোরগোড়ায় থাকা লিওনেল মেসিকে।

শুধু মেসি নয়, লিগ শিরোপার লড়াইয়ে টিকে থাকতে এ ম্যাচে জয় পেতে সবটুকু উজাড় করে দিতে সুয়ারেজ-ইনিয়েস্তাদের। এতোকিছুর পরও রিয়ালের বিপক্ষে জয় পেতে দারুণ আত্মবিশ্বাসী কোচ লুইস এনরিকে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্ত-বিজয়দের বীরত্বে ডিপিএলের শিরোপা আবাহনীর
শিরোপা স্বপ্নে হোঁচট খেল লিভারপুল
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
ফের এফএ কাপের ফাইনালে সিটি
X
Fresh