• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জার্মানিতে ফুটবল দলের বাসে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ এপ্রিল ২০১৭, ১০:৪১

বরুসিয়া ডর্টমুন্ড ফুটবল দলের খেলোয়াড়দের বহনকারী বাসে তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘরোয়া চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালে মোনাকোর বিরুদ্ধে খেলতে যাবার সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ডর্টমুন্ড পুলিশের প্রধান জানান, খেলোয়াড়দের ওপর এটা পরিকল্পিত হামলা।

ওই বিস্ফোরণে মার্ক বার্ট্রা নামের একজন খেলোয়াড়ের কব্জির হাড় ভেঙে গেছে। হাসপাতালে ভর্তি করার পর তার হাতে অস্ত্রপচার করা হয়েছে। তবে অন্য কোনো খেলোয়াড় এ হামলায় আহত হননি।

জার্মানির স্টেট প্রসিকিউটর জানান, হামলার তদন্তে ঘটনাস্থলের পাশে পাওয়া একটি চিঠিকে বিবেচনা করা হচ্ছে। মোনাকোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ওই ম্যাচ ৬ টা ৪৫ মিনিট পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ডর্টমুন্ড পুলিশ জানিয়েছে, শহরের বাইরে হোয়েস্টেন এলাকায় খেলোয়াড়দের বাসে স্থানীয় সময় সাতটার দিকে তিনটি বিস্ফোরণ ঘটানো হয়। প্রাথমিকভাবে এই হামলাকে গুরুতর বিস্ফোরণ হিসেবে বিবেচনা করা হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত সিগন্যাল ইদুনা পার্কে থাকা প্রায় ৮০ হাজার দর্শককে নিরাপত্তার জন্য সেখানেই থাকতে বলা হয়। পরে স্টেডিয়াম থেকে নিরাপদে ভক্তদের বের করে দেয়া হয়েছে। এ কাজে সহযোগিতার জন্য দর্শকদের ধন্যবাদ জানিয়েছে পুলিশ।

পুনঃনির্ধারিত খেলায় নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর আরো বেশি সংখ্যক সদস্য মোতায়েন করার কথা জানিয়েছে পুলিশ।

বুরুসিয়া ডর্টমুন্ড ফুটবল দলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তাদের দল হোটেল থেকে স্টেডিয়ামে যাবার পথে দুর্ঘটনার শিকার হয়েছে। দু’জায়গায় তাদের বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে বাসের জানালা ভেঙে গেছে।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh