• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেসির নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ বার্সা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ মার্চ ২০১৭, ১৭:৫৫

আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকে ৪ ম্যাচে নিষিদ্ধ করায় আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) ডিসিপ্লিনারি কমিটির প্রতি বিস্ময় ও ক্ষোভ জানিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

বুধবার বার্সার ওয়বেসাইটে বিজ্ঞপতিতে বলাহয়, এ নিষেধাজ্ঞা অন্যায় ও অনুপাতহীন। নীতিমালা অনুযায়ী মেসির পক্ষে আমরা আছি। তাই নিষেধাজ্ঞার আদেশটি পুনর্বিবেচনা করার আহ্বান জানাচ্ছি।

এদিকে মেসির শাস্তির বিরুদ্ধে আপিল করবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এএফএ’র সেক্রেটারি হোর্হে মিয়াদোসকি নিশ্চিত করেছেন খবরটি।

গেলো সপ্তাহে সহকারি রেফারির সঙ্গে বাজে আচরণ করায় ৪ ম্যাচ নিষিদ্ধ হন ফুটবল জাদুকর। তাতে বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার জার্সিতে গুরুত্বপূর্ণ সময়ে খেলতে পারছেন না তিনি।

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা সবশেষ ম্যাচ খেলেছে চিলির বিপক্ষে। ওই ম্যাচ শেষে সহকারি রেফারিকে অপমান করায় ফিফা ৪ ম্যাচ নিষিদ্ধ করেছে তাকে। বলিভিয়ার বিপক্ষে লা পাজের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ফিফা ও এএফএ নিশ্চিত করে বিষয়টি।

নিষেধাজ্ঞায় মেসি আর্জেন্টিনার হয়ে মঙ্গলবারের বলিভিয়ার সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলেতে পারেননি। ওই ম্যাচে ২-০ গোলে হারে তারা। এছাড়া আসছে ৩১ আগস্ট উরুগুয়ে, ৫ সেপ্টেম্বর ভেনিজুয়েলা ও ৫ অক্টোবর পেরুর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোও খেলতে পারবেন না তিনি।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh