• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সেপ্টেম্বরে পাকিস্তানে হচ্ছে আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মার্চ ২০১৭, ১৬:৪৮

সেপ্টেম্বরে পাকিস্তানে চার ম্যাচের টি-টোয়ান্টি সিরিজ আয়োজনের কথা ভাবছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সিরিজে বিশ্ব একাদশের বিপক্ষে খেলবে পাকিস্তান একাদশ।

গার্ডিয়ান জানায়, 'দ্য ইন্ডিপেনডেন্ট কাপ' নামে এ সিরিজটি ব্রিটেন থেকে স্বাধীনতা লাভের ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হচ্ছে।

সিরিজটি ২২, ২৩, ২৮ ও ২৯ সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবার কথা রয়েছে। গেলো রোববার স্টেডিয়ামটিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে সফল আয়োজক হয়েছে দেশটি। সিরিজটিতে ক্রিকেটাররা অংশ নিচ্ছেন এখনো নিশ্চিত না।

২০০৯ সালের ৩ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের টেস্ট ম্যাচ চলাকালে স্টেডিয়ামের বাইরেই বোমা হামলা হয়। এতে ৬ পুলিশ সদস্যসহ ৮ জন নিহত হন। আহত হন শ্রীলঙ্কার ৬ ক্রিকেটারসহ কয়েকজন।

ওই হামলার পর পাকিস্তানে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ করে আইসিসি। পরে এ মাঠেই ২০১৫ সালে তিনটি একদিনের ম্যাচ ও দু’ টি-টোয়ান্টি ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফর করে জিম্বাবুয়ে।

চলতি বছরে দুবাইয়ে শুরু হয় পিএসএল দ্বিতীয় আসর। আর এর ফাইনাল লাহোরের ওই স্টেডিয়ামেই করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা) ও প্রোফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) মতো সংগঠনগুলো ক্রিকেটারদের ম্যাচটি না খেলার পরামর্শ দেয়।

ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসন, লুক রাইট ও টাইমল মিলসের মতো ক্রিকেটরা ফাইনাল খেলতে অস্বীকৃতি জানলেও বাংলাদেশ থেকে আনামুল হক, ইংল্যান্ড থেকে ডেভিড মালান, ক্রিস জর্ডান, ওয়েস্টে ইন্ডিজ থেকে ড্যারেন সামি, মার্লন স্যামুয়েল, রায়াদ এমরিত, দক্ষিণ আফ্রিকা থেকে মর্নে ভ্যান ওয়াইক ও জিম্বাবুয়ে থেকে শন এরভাইন ম্যাচটি খেলেন।

ক্রিকেটারদের দেয়া পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা দেখে আইসিসিসহ বিশ্ব মিডিয়ার প্রশংসা পায় পিসিবি।

আইসিসির পাকিস্তার টাস্ক ফোর্সের প্রধান ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট জাইলস ক্লার্ক বলেন, বিশ্ব ক্রিকেটের সাহায্যের দরকার পাকিস্তানের। তারা নিজেদের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারছে না।

তিনি বলেন, তরুণ ক্রিকেটারদের জন্য উৎসাহ দরকার। আর নিজেদের মাঠে জাতীয় দলের খেলাটাও জরুরি।

জঙ্গিরা যাতে কোন ভাবেই জয় লাভ না করতে পারে, সে ক্ষেত্রেও পাকিস্তানের উচিৎ হার না মানা।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh