• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেসিই সর্বকালের সেরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মার্চ ২০১৭, ২১:২৯

পেলে না ম্যারাডোনা! কে সর্বকালের সেরা? এ নিয়ে অদ্যাবধি বিতর্ক চলছে। হাল আমলে এ বিতর্কে বাড়তি মাত্রা যোগ করেছেন লিওনেল মেসি। এখন ৩ জনকে নিয়েই বিতর্কে মেতে উঠেন ফুটবল বোদ্ধারা। নানা যুক্তি উপস্থাপন করে কেউ পেলেকে তো কেউ ম্যারাডোনাকে মানেন সর্বকালের সেরা। কেউ আবার মেসিকেই বেছে নেন। তবে কোনো বিতর্কেই যেতে চান না খুদে জাদুকরের বার্সা সতীথ লুইস সুয়ারেজ। তার চোখে বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টারই সর্বকালের সেরা।

২০১৪ সালে ক্যাম্প নু’তে যোগ দেন উরুগুয়ান স্ট্রাইকার সুয়ারেজ। তাকে পেয়ে বার্সেলোনার আক্রমণভাগ হয়ে উঠে আরো ধারালো। তিনি, মেসি ও ব্রাজিলের নেইমারকে নিয়ে গড়া বার্সার আক্রমণভাগ যে বিশ্বের অন্যতম সেরা তা নিয়ে বিতর্ক নেই বললেই চলে।

সুয়ারেজের মতে, বর্তমানে বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি। এমনকি সর্বকালের সেরাও ‘ম্যাজিক বয়’।

ওন্ডা সেরোকে তিনি বলেন, ইতিহাসেই সেরা মেসি।

উরুগুয়ান স্ট্রাইকার বলেন, মেসি কেবল সেরা ফুটবলারই নন, তিনি চমৎকার মানুষও। তার মধ্যে সব ধরনের মানবিক গুণাবলি রয়েছে। আমি যখন বার্সায় আসি তখন তিনি আমাকে উষ্ণ অভ্যর্থনা জানান। তার কারণেই বার্সাকে আপন করে নিতে পেরেছি।

ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে মু্গ্ধতা ছড়িয়ে বার্সেলোনায় পাড়ি জমান লুইস সুয়ারেজ। ওই সময় রিয়াল মাদ্রিদেও ডাক পান তিনি। তবে সান্তিয়াগো বার্নাব্যু’তে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গ না নিয়ে বার্সায় যোগ দেন ৩০ বছরের ফুটবলার।

তিনি বলেন, রিয়াল মাদ্রিদের সঙ্গেও আমার কথা চলছিল। তবে বার্সা প্রস্তাব দিলে কোনো দ্বিধাদ্বন্দ্ব ছাড়াই তা গ্রহণ করি।

মৌসুমটাও খুব ভালো যাচ্ছে মেসি-সুয়ারেজের। লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায়ও রয়েছেন তারা। মৌসুমে বার্সার প্রাণভোমরার গোল ২১ এবং সুয়ারেজের গোল ২০।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh