• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ব জানুক বাংলাদেশেও আছে 'সুপার হিউম্যান'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মার্চ ২০১৭, ১৩:৫১

অন্য ১০ জনের মতোই সাধারণ জীবনযাপন হলেও সাগরের মধ্যে আছে ব্যতিক্রমী দক্ষতা। লোহার রড নিমেষেই উরুতে চাপ দিয়ে বাঁকা করতে পারেন তিনি। পিঠে লাঠি দিয়ে পেটানোর পর তা ভেঙে গেলেও তার কোনো ব্যথা অনুভব হয় না, রক্তও বের হয় না। পেটে পুরো শক্তি দিয়ে ঘুষি মারতে থাকুন, কিছুই হবে না ! নিজেকে 'পেইনপ্রুফম্যান' দাবি করে সাগর জানালেন মস্তিষ্ক ও দেহের স্বাভাবিক ভারসাম্য নিয়ন্ত্রণ করার 'বিশেষ ক্ষমতা’ আছে তার।

এমন আরো অনেক 'অলৌকিক' দক্ষতার কারণে জীবন হোসেন সাগরকে 'সুপার হিউম্যান' হিসেবে কাছের মানুষরা অন্যদের কাছে পরিচয় করিয়ে দিচ্ছেন।

‘আমার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও অন্যদের থেকে বেশি। শেষ কবে ওষুধ খেয়েছি মনে নেই। কোনো ধারালো বস্তু অথবা সূুঁচ আমার বাহুতে প্রবেশ করালেও ব্যথা লাগে না। রক্তও বের হয় না। সারা শরীরে সমানভাবে শক্তি উৎপন্ন করতে পারি।’ - বললেন বাংলাদেশি সুপার হিউম্যান।

সরকারি তিতুমীর কলেজের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাগর। বাবা-মা ও এক ভাই, দুই বোনকে নিয়ে তাদের পরিবার। ময়মনসিংহ জেলার ফুলবাড়িতে জন্ম হলেও বর্তমানে ঢাকায় বাস করছেন। পড়াশোনার পাশাপাশি কাজ করছেন বেসরকারি সংস্থায়। তিনি মার্শাল আর্ট ফাইটারও।

বললেন, পরীক্ষার কারণে কোনো প্র্যাকটিস ছাড়াই গেলো বছর বাংলাদেশ মিক্সড মার্শাল আর্টস প্রতিযোগিতায় অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছি। এবারের আয়োজনে বাংলাদেশসহ ফিলিপাইন, ফ্রান্স এবং সুইজারল্যান্ডের ফাইটাররা অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছে। আসছে ৯ মার্চ শুরু হচ্ছে এবারের আসর। আশা করছি, আসরটি আন্তর্জাতিক ইভেন্ট হিসেবে মর্যাদা পাবে। এবার বিদেশিদের হারিয়ে চ্যাম্পিয়ন হতে চাই।

অপরাধ ও মাদকের কবল থেকে সবাইকে দূরে থাকার আহ্বান জানিয়ে সাগর বলেন, তরুণ-যুবকরা দেশের সম্পদ। তাদের সুস্থ শরীর-মন গড়তে দরকার নিয়মিত ব্যায়াম, নিয়ম-নীতি মেনে চলা আর পরিমিত খাদ্যাভ্যাস।

নিজের ইচ্ছার কথা জানিয়ে তিনি বলেন, আমি আপনাদের মাধ্যমে বিশ্বের কাছে জানিয়ে দিতে চাই বাংলাদেশেও একজন 'সুপার হিউম্যান' আছে।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh