• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

৩-৪ অক্টোবর সমাবেশের ডাক দিলেন ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২১

সাতটি দাবি আর ১২ দফা ঘোষণা দিয়ে দাবি পূরণের জন্য দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রোববার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভায় সভাপতির বক্তব্যে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩ অক্টোবর জেলা পর্যায়ে সমাবেশ এবং জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি। ৪ অক্টোবর মহানগর পর্যায়ে সমাবেশ এবং বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান।

কর্মসূচি ঘোষণা করে বিএনপি মহাসচিব বলেন, পর্যায়ক্রমে আন্দোলনের মাধ্যমে আমাদের দাবি আদায় করা হবে।

এর আগে মির্জা ফখরুল বলেন, তফসিল ঘোষণার আগেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সব মামলা প্রত্যাহার করতে হবে। দেশকে রক্ষা করতে হলে সব রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপি ক্ষমতায় গেলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, সংসদ ভেঙে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে। ইভিএম ব্যবস্থা বাতিল করতে হবে।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ওবায়দুল কাদের সাহেব বিএনপিকে অচল করে দেবার ষড়যন্ত্র করছেন। আমি বলবো, আপনারা চীনা বাদাম খাওয়ারও সময় পাবেন না। এমনভাবে বিদায় করা হবে।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেছেন, তারা মাঠ দখল করবেন, কোনোদিন শুনবেন আওয়ামী লীগ আজিমপুর গোরস্থানও দখল করে নেবে। এই অবৈধ সরকারকে চরম পরিণতি ভোগ করতে হবে।

আজকের জনসভা থেকে যে কর্মসূচি দেওয়া হবে তা সরকার পতনের মধ্য দিয়ে শেষ হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
দেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা ইশরাক
ব্যাংকে কী তাহলে মাস্তান-মাফিয়া ঢুকবে, প্রশ্ন রিজভীর
X
Fresh