• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

বিএনপিকে মে দিবস পালন করতে দেয়নি সরকার: নজরুল ইসলাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মে ২০১৮, ১৭:২২

বাংলাদেশে আজকে সবাই মে দিবস উদযাপন করেছে। শ্রমমন্ত্রীর নেতৃত্বে মিছিল হয়েছে। সব শ্রমিক সংগঠন মিছিল-মিটিং করছে। কিন্তু সরকার শুধু জাতীয়তাবাদী শ্রমিক দলকে করতে দেয়নি। কি অপরাধ? অপরাধ হলো শ্রমিক দল শহীদ জিয়ার আদর্শে উদ্দীপ্ত বেগম জিয়ার খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী শ্রমিক দলকে সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নজরুল বলেন, গত বছর আমরা এ নয়াপল্টন থেকে মিছিল করেছি। তার আগের বছর সোহরাওয়ার্দীতে সমাবেশ করেছি। কিন্তু এবার সোহরাওয়ার্দী উদ্যানেও জনসভা করতে দেয়া হলো না, র‌্যালিও করতে দেয়া হলো না।

তিনি আরও বলেন, আমরা তো আন্তর্জাতিক ট্রেড ইউনিয়নের সদন্য। এটার সদস্য হিসেবে নিশ্চয়ই আমরা কখন কোন প্রোগ্রাম করি এটা তাদেরকে জানাতে হয়। এবার আমরা কেন পারলাম না, তা তাদের জানানো হবে। আমরা বিশ্বাস করি এ ব্যাপারে তারা নিশ্চয়ই তাদের অবস্থান ব্যক্ত করবে, যা আমাদের দেশের জন্য মর্যাদার ব্যাপার হবে না।

--------------------------------------------------------
আরও পড়ুন : নির্বাচনে যুক্তরাষ্ট্র ও ভারতের সমর্থন চায়নি আ.লীগ: কাদের
--------------------------------------------------------

নজরুল বলেন, বাংলাদেশে তো এখনও আইনিভাবে বাকশাল কায়েম করা হয়নি। এখনও তো এদেশে ৭৫’র জানুয়ারির মতো একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হয়নি। সরকারি নির্দেশনা জারি করা হোক। সারা দুনিয়ার মানুষ জানুক এ সরকার কি চায়। কিন্তু তারা (সরকার)লিখিতভাবে কিছু করছে না, কাজে কর্মে করছে।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যান আজকে খালি পড়ে আছে। কেউ সমাবেশ করার জন্য সেটি চায়নি। তারপরও আমাদেরকে দেয়া হলো না।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এটি একটি আন্তর্জাতিক দিবস। আন্তর্জাতিক দিবসগুলোতে আমরা দেখি যে, তুলনামূলকভাবে সবাই কম বেশি কর্মসূচি করে। কিন্তু বিএনপিকে সেই কর্মসূচি করার অধিকার দেয়া হয় না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান প্রমুখ

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে, তা পরিষ্কার করতে হবে’
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
X
Fresh