• ঢাকা মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে যুক্তরাষ্ট্র ও ভারতের সমর্থন চায়নি আ.লীগ: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মে ২০১৮, ১৫:৪০

যুক্তরাষ্ট্র ও ভারতের সঙ্গে বাংলাদেশের অভ্যন্তরীণ কোনো বিষয় নিয়ে কোনো কথা আমরা বলিনি। আসন্ন সংসদ নির্বাচনে কোনো প্রকার সমর্থন বা এ সংক্রান্ত কোনো অনুরোধ এই দুই দেশের কাছে আওয়ামী লীগ করেনি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে মে দিবস উপলক্ষে শ্রমিক লীগ আয়োজিত আলোচনাসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

এ সময় তিনি আগের রাতে মার্কিন দূতাবাসে তার নেতৃত্বে আওয়ামী লীগ নেতাদের নৈশভোজে যাওয়া নিয়ে কথা বলেন। বার্নিকাটের সঙ্গে বৈঠকের পাশাপাশি গত ২২ থেকে ২৪ এপ্রিল ভারত সফরের কথাও তুলে ধরেন।

তিনি বলেন, বিএনপিকে নিয়ে জনসভা ও অন্যান্য প্রোগ্রামে যা বলি তা ভারত বা যুক্তরাষ্ট্রের কাছে বলিনি। কোনো নালিশ করিনি। আমেরিকান রাষ্ট্রদূতের দাওয়াতে আমরা ডিনারে এটেন্ড করেছিলাম। এর জন্য তিনি অনেক আগে দাওয়াত দিয়ে রেখেছিলেন।

কাদের বলেন, ভারতের বিজেপির সেক্রেটারি জেনারেল একটা সরকারি প্রোগ্রামে বাংলাদেশে এসেছিলেন। আমার সাথে দেখা হয়নি। কিন্তু আমাদের অনেকে তার সঙ্গে ব্রেকফাস্ট করেছিলেন। সেখানে তিনি আনুষ্ঠানিকভাবে আমাকে একটা ডেলিগেশন নিয়ে ভারত সফরে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন। পার্টি টু পার্টি রিলেশন উন্নয়নে। ওই সময় একটা সুইটেবল টাইম মেলানো যায়নি বলে এবার গিয়েছিলাম।

--------------------------------------------------------
আরও পড়ুন : শ্রমিকদের বাকি দাবি পূরণ হবে আবার ক্ষমতায় আসলে : কাদের
--------------------------------------------------------

তিনি বলেন, একইভাবে আমেরিকার রাষ্ট্রদূতের আমন্ত্রণে সৌজন্য ডিনারে অংশ নিয়েছি। এখানে লুকোচুরির কিছু নাই। জানুয়ারি মাসে আমেরিকান দূতাবাস থেকে বলা হয়েছিল এ আমন্ত্রণের কথা। আমারও সময়ের সঙ্গে মেলানো কঠিন ছিল। আবার বার্নিকাটেরও প্রতি মাসে আমেরিকা যেতে হয়। সময়ের মিল করেই ৩০ এপ্রিল নির্ধারণ করা হয়েছিল। সেখানে আমরা দেশের স্বার্থ নিয়ে কথা বলেছি।

সড়কমন্ত্রী বলেন, আদমজির মত বিগ সাইজ না হলেও ছোট মিল করে হলেও আদমজি এলাকার শ্রমিকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেত্রী কথা দিয়েছেন। তিনি কথা দিলে তা রাখেন। এজন্য তাকে আবার ক্ষমতায় আনতে হবে।

আলোচনাসভায় নৌ-পরিবহনমন্ত্রী ও শ্রমিক নেতা শাজাহান খান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান
যুক্তরাষ্ট্রে ক্যাম্পাসে বিক্ষোভ, ৫০ অধ্যাপক গ্রেপ্তার
মামাকে সমর্থন দিয়ে ভাগিনার প্রার্থিতা প্রত্যাহার
বাইডেনের কথিত উপদেষ্টার জামিন দেননি হাইকোর্ট
X
Fresh