• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সরকার-প্রশাসনের সবাই জ্যোতিষী: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ এপ্রিল ২০১৮, ১৫:৩৮

বিএনপি যেখানেই প্রোগ্রাম করতে চায় সেখানেই বাধা দেয়া হয়। কোথাও জড়ো হলে বলে এখানে সভা সমাবেশ করা যাবে না, কারণ কী- এখানে নাকি নাশকতা হবে। সরকার ও প্রশাসনের কথায় মনে হয় তারা সবাই জ্যোতিষী।

বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় প্রেস ক্লাবে বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাতে ২০ দলীয় জোটের বৈঠক
--------------------------------------------------------

মির্জা ফখরুল বলেন, দেশের সব আর্থিক খাত ধ্বংস হয়ে গেছে। ব্যাংকগুলো লুট হয়ে গেছে। এসব আমার কথা নয়, সিপিডি তাদের প্রতিবেদনে বলেছে, দেশের সব আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংকগুলো শেষ হয়ে গেছে, অর্থনীতিতে ধ্বস নেমেছে। আর সরকার বলে দেশে উন্নয়নের জোয়ার বইছে, মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আসলে এগুলো সবই জনগণের সাথে প্রতারণা ছাড়া আর কিছু নয়।

তিনি বলেন, সরকারের প্রধানমন্ত্রী, মন্ত্রী ও তার দলের নেতারা বলেন, আমরা এখন মধ্যম আয়ের দেশে প্রবেশ করেছি। বিশ্বের কাছে আমরা এখন উন্নয়নের রোল মড়েল। কিন্তু কিসের উন্নয়ন, কোথায় উন্নয়ন? জনগণের কথা বলার, ভোটের অধিকার নেই আর সরকার বলছে উন্নয়নের রোল মড়েল। আসলে উন্নয়ন নয় বাংলাদেশ হচ্ছে মিথ্যা ও প্রতারণার রোল মডেল।

সরকারের অপশাসন থেকে মুক্তি পাওয়ার জন্য গণবিস্ফোরণ ঘটাতে হবে মন্তব্য করে তিনি বলেন, এর কোনো বিকল্প নেই। আর সে জন্য মানুষের কাছে যেতে হবে, তাদেরকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ এ সরকার গোটা দেশের সব কিছু শেষ করে দিয়েছে।

বিএনপিকে শান্তিপূর্ণ কর্মসূচিও পালন করতে দেয় না জানিয়ে মহাসচিব বলেন, খুলনা, চট্টগ্রাম, বরিশালে, রাজশাহীতে আমাদের ১ ঘণ্টা আগে সমাবেশের অনুমতি দিয়েছে। খুলনা, বরিশালে বলছে সমাবেশ করতে দেয়া হবে না। যখন বলা হলো গোটা শহরে সমাবেশ হবে পারলে গুলি করেন তখন তারা সরে যায়। আসলে যেখানে প্রতিরোধ সেখানে সরে যায়। মনে রাখতে হবে প্রতিরোধের কোনো বিকল্প নেই।

আরও পড়ুন :

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয় : ফখরুল
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
X
Fresh