• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

‘মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ’ হচ্ছে : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

চুয়াডাঙ্গা প্রতিনিধি
|  ১৮ এপ্রিল ২০১৮, ২২:১০ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৮, ২২:১৭
চাকরিপ্রার্থীদের দাবিতে প্রধানমন্ত্রী সংসদে কোটা বাতিলের যে ঘোষণা দিয়েছেন তাতে ‘মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ’ হচ্ছে। সবাই ধরে নিয়েছেন যে মুক্তিযোদ্ধাদের চাকরির ব্যাপারে আগের যে বাধ্যবাধকতা ছিল কোটা সংরক্ষণের সময়, এখন সেটা থাকবে না। আমাদের সন্তানেরা যে অধিকার পেয়ে আসছিল, তা থেকে বঞ্চিত হবেন। আশা করা যাচ্ছে, আলোচনার মাধ্যমে এর একটি গ্রহণযোগ্য সমাধানে পৌঁছানো যাবে। বললেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

--------------------------------------------------------
আরও পড়ুন : মামলা প্রত্যাহারের দাবি, নইলে ক্লাস বর্জনের হুঁশিয়ারি
--------------------------------------------------------

আজ (বুধবার) চুয়াডাঙ্গা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী উপস্থিত মুক্তিযোদ্ধাদের আশ্বস্ত করে এ সময় বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় সফরে বিদেশে আছেন। তিনি বিদেশ থেকে আসার পর আমাদের কথা হবে। প্রধানমন্ত্রীকে অনুরোধ করব যে আমরা মুক্তিযোদ্ধাদের একটি মহাসমাবেশ করতে চাই। সেখানে তিনি উপস্থিত থেকে ওনার কী চিন্তাভাবনা মুক্তিযোদ্ধাদের প্রজন্ম সম্পর্কে, ভবিষ্যৎ বংশধর সম্পর্কে, তা শুনব। সেখানে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, সাংবিধানিক নিয়মেই এ দেশে নির্বাচন হবে। কারও কোনো মামাবাড়ির আবদারে কোনো কিছু হবে না। আমাদের সংবিধানে যে কথা লেখা আছে, সেই নিয়মেই ভোট হবে।

জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি, পুলিশ সুপার মাহবুবুর রহমান, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল ইসলাম মালিক, আবু হোসেন প্রমুখ।

আরও পড়ুন :

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়