• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

খালেদার স্বাস্থ্য রিপোর্ট কারাগারে পাঠিয়েছে বিএসএমএমইউ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ এপ্রিল ২০১৮, ১৫:১৩

দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। জানালেন বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

রোববার বিএসএমএমইউ হাসপাতালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, দুপুরে ১টা ৫ মিনিটে হাসপাতালের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগ থেকে সিলগালা করে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট কারা অধিদপ্তরে পাঠানো হয়েছে। রিপোর্টে কী ছিল তা কারা অধিদপ্তর থেকে জানানো হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হওয়া উচিত: সিইসি
--------------------------------------------------------

হাসপাতাল সূত্রে জানা যায়, খালেদা জিয়ার ব্যক্তিগত একজন চিকিৎসক ও তিন সদস্যের মেডিকেল বোর্ডের পরামর্শ অনুসারে পাঁচ ধরনের (সার্ভিক্যাল স্পাইন, লাম্বার স্পাইন, হিপ জয়েন্ট (দুটি) ও পেলভিস) এক্সরে করানো হয়। এছাড়া পরীক্ষার জন্য রক্তের নমুনা সংগ্রহ করা হয়।

৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর সাজা পেয়ে কারাগারে আছেন খালেদা জিয়া। দুই মাসের মাথায় গতকাল শনিবার তিনি চিকিৎসার জন্য কারাগারের বাইরে আসেন। বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউ আনা হয়। সামনে ও পেছনে ছিল র‌্যাবের পাহারা।

চার সদস্যের মেডিকেল বোর্ডের সুপারিশে এসব পরীক্ষা করা হয়। পরে বেলা পৌনে দুটায় খালেদা জিয়াকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।

আরও পড়ুন :

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘খালেদা জিয়ার চিকিৎসা বাংলাদেশে নেই’
বাসায় ফিরলেন খালেদা জিয়া
এভারকেয়ারের সিসিইউতে ভর্তি খালেদা জিয়া
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
X
Fresh