• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘একসময় দরিদ্র ছিলাম, এখন নই’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মার্চ ২০১৮, ১৭:২৯

আমরা একসময় দরিদ্র ছিলাম কিন্তু এখন দরিদ্র নই। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে আমরা এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ ১৪-১৫ বছরের মধ্যে মালয়েশিয়া থেকে উন্নত দেশে পরিণত হত।

বললেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে 'মহান স্বাধীনতা দিবস ও চলমান রাজনৈতিক প্রেক্ষাপট' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার কারণে তিনি সেটা করে যেতে না পারলেও তার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দেশ এখন আরো একধাপ এগিয়ে গেছে। তাই বিএনপি দেশের সরকারকে অভিনন্দন জানাতে লজ্জা পেলেও দেশের জনগণকে অভিনন্দন জানানো উচিৎ ছিল। কিন্তু তারা দেশ ও জাতিকে অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছেন। এতে বিএনপির দৈন্যতা, রাজনৈতিক হীনমন্যতার বহিঃপ্রকাশ ঘটেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: মির্জা ফখরুলের সঙ্গে ২০ দলীয় জোটের বৈঠক শনিবার
--------------------------------------------------------

তিনি বলেন, বিএনপি বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে জাতিকে অপমানিত করেছে। আমরা দেখলাম বিএনপি গতকাল বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে নালিশ দেয়ার জন্য। উনাদের কাজ হচ্ছে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে দেশের বিষয় নিয়ে নালিশ দেয়া। ভাইয়ে ভাইয়ে যখন ঝগড়া হয় তখন কেউ যদি চেয়ারম্যানের কাছে নালিশ দেয় তখন সে পরিবারের দুর্ণাম হয়।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আমাদের মধ্যে রাজনৈতিক মতপার্থক্য, মতানৈক্য থাকবে। সেগুলো আমরাই আলোচনা করে সমাধান করবো। এগুলো আমাদের ঘরোয়া ব্যাপার। কিন্তু এগুলো বিদেশিদের কাছে যারা নিয়ে যান তারা জাতিকে অপমানিত করেন। আপনাদের যদি নালিশ দিতে হয় তাহলে দেশের জনগণকে দিন, বিদেশিদের কাছে নয়। আর এগুলোর কারণে বিএনপিকে অনেকে এখন বাংলাদেশ নালিশ পার্টি বলা শুরু করেছে।

আরও পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজই বড়: পররাষ্ট্রমন্ত্রী
অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
‘মিয়ানমারে ফেরত যাবে ১৮০ সেনা, ফিরবে ১৭০ বাংলাদেশি’
X
Fresh