• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য খালেদাকে মুক্তি প্রতিশ্রুতি দিন: খসরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মার্চ ২০১৮, ১৬:১৪

৭ই মার্চের ভাষণ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিএনপির প্রত্যাশা, তিনি খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের প্রতিশ্রুতি দেবেন।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে তারেক রহমানের ১২তম কারাবন্দী দিবস উপলক্ষে যুব সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এ প্রত্যাশা ব্যক্ত করেন।

আমির খসরু মাহমুদ বলেন, আমরা আশা করি দেশের মানুষের যে প্রত্যাশা তা পূরণকল্পে প্রধানমন্ত্রী কয়েকটি কথা বলবেন। সেগুলো হলো জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার ব্যবস্থা উনি করছেন, উনি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করছেন, মানবাধিকার যে লঙ্ঘিত হচ্ছে সেদিকে উনি মনোযোগী হবেন, দেশে আইনের শাসন ফিরিয়ে দেয়ার ব্যাপারে উনারা মনোযোগী হবেন, গণমাধ্যমের স্বাধীনতার প্রতি মনোযোগী হবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: কষ্ট হলেও ঐতিহাসিক কারণে দুর্ভোগ মেনে নেয়ার অনুরোধ
--------------------------------------------------------

তিনি আরও বলেন, আওয়ামী লীগ শুধু জনসভা করছেন তা নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে ডেকে শপথ পড়াচ্ছেন। অথচ শপথ পড়ানো সংবিধানের পরিপন্থী, ব্যক্তি স্বাধীনতার পরিপন্থী, এটা একান্ত ব্যক্তিগত বিষয়, জনগণ কাকে ভোট দেবে, কাকে দেবে না।

বিএনপি এ নেতা বলেন, ২১ মার্চ চট্টগ্রামের লালদিঘী ময়দানে প্রধানমন্ত্রী জনসভা করবেন। আমরা সেখানে ২৭ তারিখে অনুমতি চেয়েছি। এখন পর্যন্ত অনুমতি পায়নি। খুলনা সার্কিট হাউজ মাঠে প্রধানমন্ত্রী জনসভা করে এসেছেন সেখানে আমরা অনুমতি চাইলেও তারা তা দেয়নি। ১০ তারিখে খুলনায় জনসভা। সেখানে অনুমতি না দেয়ায় হাদিস পার্কে আমরা অনুমতি চাইলেও কোনো সাড়া মেলেনি। এমনকি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১২ মার্চ জনসভার অনুমতি চেয়েছি, এখনো কোনো সাড়া পাওয়া যায়নি। অথচ আজকে তাদের জনসভার জন্য গত দশ দিন ধরে শহরে মাইকিং করা হয়েছে। ব্যানার ফেস্টুনে ছেয়ে ফেলা হয়েছে। আমরা তো এগুলোর কিছুই চাচ্ছি না। আমরা চাচ্ছি শুধুমাত্র জনসভা অনুমতি। এখনো পর্যন্ত সেটাও মেলেনি।

আমির খসরু বলেন, উনারা (আওয়ামী লীগ) নাগরিক সব স্বাধীনতা ভোগ করছেন। কিন্তু বিরোধী দল কোনো অধিকার, সাংবিধানিক অধিকার পাচ্ছে না। যার কারণে দেশের জনগণ নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। এটি জনগণকে বঞ্চিত রেখে ক্ষমতা দখলের একটি প্রক্রিয়া।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নাল আবদিন ফারুক, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, আব্দুস সালাম, এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম।

আরও পড়ুন:

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
X
Fresh