• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিদেশে সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাচ্ছে দেশীয় গণমাধ্যম

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৯ ডিসেম্বর ২০১৬, ০১:৫২

স্বাধীন গণমাধ্যম দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিদেশের মাটিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে কাজ করছে তারা। বললেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান।

মঙ্গলবার নিউইয়র্কে বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন আরটিভির একযুগে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নিউইয়র্ক সিটির কুইন্সের জ্যামাইকায় আরটিভি কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেক কেটে অনুষ্ঠানের উদ্ভোধন করেন কনসাল জেনারেল।অনুষ্ঠানটি পরিচালনা করেন আরটিভির বিশেষ প্রতিনিধি আশরাফুল হাসান বুলবুল।

শামীম আহসান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিশ্বের কাছে এখন উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকারের নেতৃত্বে বাঙালি আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ সমস্যা এবং সম্ভাবনার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে। দুই একটি ঘটনাকে ছাড়া দেশের অর্জন গৌরবের। সরকার এরইমধ্যে ৪১টি টেলিভিশন চ্যানেলকে অনুমতি দিয়েছে। চ্যানেলগুলো খুব সহজেই সরকারের সমালোচনা করছে।

জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফাস্ট সেক্রেটারি (প্রেস) নূরে ইলাহী মিনা বলেন, বাংলাদেশের অর্জনগুলো বিশ্বদরবারে তুলে ধরতে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি গণমাধ্যমগুলো ভূমিকা রাখছে। তার মধ্যে আরটিভি অন্যতম ভূমিকা পালন করছে। নতুন প্রজন্মকে ইতিহাস ও ঐতিহ্য শেখাতে দেশিয় গণমাধ্যমের ভুমিকা উল্লেখযোগ্য।

বিশিষ্ট কলামিস্ট ও প্রথম আলোর বিশেষ প্রতিনিধি হাসান ফেরদৌস বলেন, বাংলাদেশে টিভি মিডিয়া এখন মানুষের নাগালে। এটি এখন পাবলিক পার্লামেন্ট হিসেবে কাজ করছে।

এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কমিউনিটি অ্যাকটিভিস্ট নাসির আলী খান পল, জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবির) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, মুক্তিযোদ্ধা ড. আবদুল বাতেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা জানান মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি নাজমুল আহসান, সাধারণ সম্পাদক দর্পণ কবীর প্রমুখ।

এইচটি / এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh