• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কায় তৈরি হলো বড় ক্রিসমাস ট্রি

মুজাহিদ আহসান

  ২৪ ডিসেম্বর ২০১৬, ২০:২৩

খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষ্যে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে তৈরি করা হয়েছে ৩শ’ ২৫ ফুট লম্বা ক্রিসমাস ট্রি। এরই মধ্যে যা গিনেস বুক রেকর্ডে নাম লেখাতে চলেছে। আকর্ষণীয় ক্রিসমাস ট্রি তৈরিতে খরচ করতে হয়েছে প্রায় ৬৩ লাখ টাকা।

দেশটির বন্দর ও নৌপরিবহন মন্ত্রী অর্জুনা রানাতুঙ্গা জানান, ডিসেম্বরের শুরুতে বাধার মুখে পড়লেও অবশেষে আলোর ছটায় উদ্ভাসিত হবে গিনেস রেকর্ডে জায়গা করে নিতে যাওয়া বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিসমাস ট্রি।

মেটালে তৈরি কাঠামোর একেবারে ওপরের অংশে থাকছে ২০ ফুটের একটি তারকা। যার ওজন ৬০ কিলোগ্রাম। এছাড়া ক্রিসমাস ট্রি’র সামনের অংশে থাকছে ২০ ফুটের একটি সান্তাক্লজ।

২ হাজার ৫শ’ মিটার সবুজ জালের ওপরে লাল, নীল, সোনালী ও রুপারি রঙে আঁকা ১০ লাখ পাইন গাছের ফল ব্যবহার করা হচ্ছে সৌন্দর্য্য বর্ধনে। পাইন ফলগুলোকে রাঙাতে ৩ হাজার লিটার রঙ সরবরাহ করেছে মাল্টিলাক নামের একটি রঙ কোম্পানি। এগুলোকে আলোকিত করতে ব্যবহার করা হবে প্রায় ৮ লাখ এলইডি বা লেড বাতি।

চলতি বছরের আগস্টে শুরু হওয়া এই কাজে অংশ নিয়েছেন ১শ’ ৫০ জন বন্দর শ্রমিক। আর এই ক্রিসমাস ট্রি’র কাঠামো তৈরি করেছেন বন্দরের একজন প্রকৌশলী।

জেএইচ

 

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh