• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

ছাত্রলীগ নয়, কোটা আন্দোলনকারীরাই মারামারি করেছে: ছাত্রলীগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুন ২০১৮, ১৮:১৫

কেন্দ্রীয় ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলায় ছাত্রলীগ জড়িত নয়। আন্দোলনকারীদেরই দুটি গ্রুপ শনিবার সংঘর্ষে লিপ্ত হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের উপর হামলার অভিযোগের পরিপ্রেক্ষিতে আরটিভি অনলাইনকে তিনি এ কথা বলেন।

জাকির হোসেন আরও বলেন, শনিবারের সংঘর্ষ বা মারামারিতে ছাত্রলীগের কোনও ইউনিটের কোনও সদস্য জড়িত ছিল না। কোটা সংস্কার আন্দোলনকারীদের দুই গ্রুপ নিজেদের মধ্যে মারামারি করে ছাত্রলীগকে দোষারোপ করছে।

তিনি বলেন, ঘটনাস্থলে ছাত্রলীগের কোনও নেতাকর্মীকে যদি দেখা গিয়ে থাকে তবে সে ব্যক্তিগতভাবে সেখানে গিয়ে থাকতে পারে। দলের পক্ষ থেকে কেউ সেখানে যায়নি। ছাত্রলীগ সবসময়ই চেয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ বজায় থাকুক।

আন্দোলনকারীদের অভিযোগ, শনিবার সকালে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পূর্বঘোষিত সংবাদ সম্মেলনের আগেই তাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

হামলায় ছাত্রলীগ কর্মীদের বেধড়ক মারধরে কমপক্ষে ৫৬ জন আন্দোলনকারী গুরুতর আহত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

আন্দোলনকারীরা জানান, শনিবার বেলা ১১টার দিকে অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মেরে সেখান থেকে তাড়িয়ে দেয়।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুপক্ষের মারামারি, আহত ৫০
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
সাংবাদিক-শিল্পীদের মারামারি, যা ঘটেছিল এফডিসিতে
এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত
X
Fresh