• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীকে ছাত্রলীগকর্মীর ছুরিকাঘাত

রাবি সংবাদদাতা

  ১৭ মে ২০১৮, ১৩:৪৯

বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করার অভিযোগ উঠেছে রাবি ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বিজ্ঞান ভবনের পেছনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

আহত মো. সাইফুল ইসলাম হৃদয় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি সম্প্রতি মাস্টার্স শেষ করেছেন। আহতের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

অভিযোগ ওঠা ওই ছাত্রলীগ কর্মী মো. হামজা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তবে তিনি মারধরের বিষয়টি অস্বীকার করেছেন। হামজা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেনের অনুসারী।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিমান টেনে নিয়ে গেলো টেসলার বিদ্যুতচালিত গাড়ি (ভিডিও)
--------------------------------------------------------

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সন্ধ্যায় তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে হৃদয় ও তার বান্ধবী বসেছিল। এ সময় হামজাসহ কয়েকজন এসে তাদেরকে উত্ত্যক্ত করে। হৃদয় এর প্রতিবাদ করলে তারা চলে যায়। এর কিছুক্ষণ পরেই হৃদয় তৃতীয় বিজ্ঞান ভবনের পেছনে গেলে একা পেয়ে হামজাসহ কয়েকজন তাকে ছুরিকাঘাত করে। পরে আশপাশের লোকজন হামজাকে আটক করে পুলিশে খবর দেয়। এসময় হামজার সঙ্গে থাকা দুজন পালিয়ে যায়।

হামজার সঙ্গে কথা বললে তিনি জানান, আমি কাউকে ছুরিকাঘাত করিনি। আমার সঙ্গে আরও দুজন ছিল। ওরা ছুরি মেরেছে। কারা ছুরি মেরেছে জানতে চাইলে রাবি শাখার ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম ধমক দিয়ে হামজাকে চুপ থাকতে বলেন এবং পরিচয় জানাতে বাধা দেন।

গেলো সোমবার শের-ই-বাংলা হলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাস্টার্সের এক শিক্ষার্থীকে মারধর করায় হামজাকে হল থেকে বের করে দেয়া হয়। এরপর থেকেই তার সঙ্গে হামজার কোনো সম্পর্ক নেই বলে জানান রাবি শাখার ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন। আর ছুরিকাঘাত কারা করেছে সে ব্যাপারে তিনি কিছুই জানেন না বলেও জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছুরিকাঘাতের ঘটনা শুনেই আমি আহত শিক্ষার্থীকে রামেক হাসপাতালে পাঠিয়েছি। আর অভিযুক্তকে পুলিশে দেয়া হয়েছে।

জানতে চাইলে মতিহার থানার সহকারী উপ-পরিদর্শক মতিউর রহমান বলেন, ঘটনা জানার পরপরই আমরা অভিযুক্তকে আটক করেছি। তাকে থানায় রাখা হয়েছে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার
চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হলো ৯ কলেজ
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
X
Fresh