• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

৯ বাংলাদেশিকে ডক্টরেট ডিগ্রি দিলো ইউনিভার্সিটি মালয়া

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি

  ১৮ অক্টোবর ২০১৬, ২১:২৫

৯ বাংলাদেশিকে ডক্টরেট ডিগ্রি দিলো মালয়েশিয়ার সরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি মালয়া। ২০১৬ সালের সমাবর্তনে তাদের এ ডিগ্রি দেয়া হয়।

গেলো শনিবার সমাবর্তনের প্রথম দিনে ৯ বাংলাদেশিসহ ৫শ’ ৪ শিক্ষার্থীকে ডক্টরেট ডিগ্রি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কয়েকটি রাজ্যের সুলতান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডিগ্রিপ্রাপ্ত বাংলাদেশিরা হলেন- মুহাম্মদ মেহেদী মাসুদ, ফেরদৌস আহমেদ, নাঈমা শারমিন, ফারুক আবদুল্লাহ, মোহাম্মদ জিয়াউল করিম, ইসমাইল হোসেন, মশিউর রহমান, নাজমুস সাকিব ও নারগিস আক্তার।

মেহেদী মাসুদ এরই মধ্যে সরকারি এই বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক হিসাবে নিয়োগ পেয়েছেন। গবেষণায় বিশেষ অবদানের জন্য ডক্টর মেহেদি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ ও ২০১৫ সালে একাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড পান।

মেহেদির বাড়ি ঝালকাঠির রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নে। স্কুল শিক্ষক বাবা হাফিজুর রহমান ও মা শামছুন্নাহারের তিন ছেলে ও দুই মেয়ের মধ্যে তিনি সবার বড়।

এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ এই বিশ্ববিদ্যালয় থেকে সম্মাননা অর্জনের পর প্রতিক্রিয়ায় তিনি, দেশ ও জাতির কল্যাণে কাজ করতে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

কে/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh