• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সোমবারের গুরুত্বপূর্ণ সব সংবাদ

অনলাইন ডেস্ক
  ০৩ অক্টোবর ২০১৬, ২২:০৬

চলতি অর্থবছরে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি হবে, ছয় দশমিক আট শতাংশ, বলছে বিশ্বব্যাংক। কমেছে, অতি দরিদ্রের সংখ্যা।

একটি শিশুও না খেয়ে কষ্ট পাবে না, আশ্বাস প্রধানমন্ত্রীর। নির্বাচনে অংশ নিতে হলে পদ ছাড়তে হবে জেলা পরিষদ প্রশাসকদের।

জিয়া পরিবারকে ধ্বংস করতে চায় সরকার, অভিযোগ বিএনপির। দেশের স্বার্থবিরোধী যেকোনো প্রকল্প প্রতিহতের ঘোষণা মির্জা ফখরুলের।

গুলশান হামলায় তাহমিদের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ। নিশ্চিত নয় হাসনাত করিমের জড়িত থাকার বিষয়েও। যশোরে নিখোঁজ তালিকার, তিন ভাই-বোনের আত্মসমর্পণ।

চিকিৎসা ক্ষেত্রে নোবেল পুরস্কার জিতলেন জাপানের নাগরিক ইয়োশিনোরি ওসুমি। অটোফাজি নিয়ে কাজের স্বীকৃতি হিসেবে তিনি এ পুরস্কার পেলেন।

থানা থেকে ছাড়া পেলেন মাশরাফি বিন মর্তুজার সেই ভক্ত মেহেদি হাসান। গেলো শনিবার মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশের সঙ্গে আফগানিস্তানের ওয়ানডে ম্যাচ চলাকালীন হঠাৎ করে মাঠে ঢুকে পড়েছিলেন তিনি। জড়িয়ে ধরেছিলেন প্রিয় খেলোয়ার মাশরাফিকে।

জম্মু ও কাশ্মির নিয়ে ভারতের সঙ্গে চলমান সংঘাতময় পরিস্থিতিতে বৈঠক করেছেন পাকিস্তানের সর্বদলীয় নেতারা। প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সভাপতিত্বে দেশটির সব রাজনৈতিক দলের নেতারা বৈঠকে অংশ নেন।

আসছে বছর বাংলাদেশ সফরে আসতে পারেন ক্যাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস। পোপের সফরসূচিতে বাংলাদেশের কথা উল্লেখ রয়েছে। তবে সফরটি এখনো পুরোপুরি চূড়ান্ত হয়নি।

কিম কার্দাশিয়ানকে বন্দুক ঠেকিয়ে তার অর্থ ও গহনা ডাকাতি করলো মুখোশ পরা দু’ অস্ত্রধারী। প্যারিসে কিমের হোটেল কক্ষে এ ঘটনা ঘটে। অস্ত্রধারীরা পুলিশের পোশাক পরা ছিল বলে জানা যায়।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে চতুর্থ দিনেই নিউজিল্যান্ডকে ১৭৮ রানে হারিয়ে সিরিজ জিতলো স্বাগতিক ভারত। এ জয়ের সুবাদে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে পাকিস্তানকে হটিয়ে শীর্ষে উঠলো বিরাট কোহলিরা।

এস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh