• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

খালেদা-তারেকের বিরুদ্ধে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ অক্টোবর ২০১৬, ১৫:৩৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা হয়েছে। ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় এ মামলা হয়।

সোমবার অতিরিক্ত মূখ্য হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলা দায়ের করেন চট্রগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাদের।

বাদীর আইনজীবী আবুল হাসেম জানান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইরাদ আহাম্মদ সিদ্দিকী ফেসবুকে তার ব্যক্তিগত পাতায় ইংরেজিতে একটি পোস্ট দেন।

সেখানে বলা হয় ‌‌‘শেখ হাসিনাকে হত্যা সম্ভব নয়, কারণ শেখ হাসিনার চারদিকে ভারতের বিশেষ নিরাপত্তা চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।’

ফেসবুকের এ পোস্টের সঙ্গে খালেদা জিয়া ও তারেক রহমানের সম্পৃক্ততার বিষয়ে তিনি বলেন, ইরাদ আহাম্মদ বিএনপির নির্বাহী কমিটির সদস্য। নিশ্চয়ই সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়া ও তারেক রহমানের অনুমতিক্রমে তিনি এ পোস্ট দিয়েছেন। তাই এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকায় তাদের বিরুদ্ধেও মামলা দায়ের হয়েছে।

এর আগে বুধবার রাতে নগরীর কোতয়ালি থানায় ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় আরেকটি মামলা দায়ের হয়। মামলায় রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh