• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফারুকি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ২৩ জানুয়ারি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ ডিসেম্বর ২০১৭, ১১:০২

টেলিভিশনের জনপ্রিয় ইসলামী অনুষ্ঠান উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৩ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক এ দিন ধার্য করেন।

২০১৪ সালের ২৭ আগস্ট রাজধানীর পূর্ব রাজাবাজারের ১৭৪ নম্বরের নিজ বাড়িতে নৃশংসভাবে খুন হন মাওলানা নুরুল ইসলাম ফারুকী।

ওইদিন এশার নামাজের পর আনুমানিক ছয় থেকে সাত যুবক ফারুকীর বাসায় প্রবেশ করেন। কিছু সময় পর তার স্ত্রী ও এক ছেলেসহ তিন স্বজনের হাত-পা বেঁধে ফেলে দুর্বৃত্তরা। এরপর পৃথক কক্ষে ফারুকীকে গলা কেটে হত্যা করে পালিয়ে যায় তারা।

এ ঘটনায় তার ছেলে ফয়সাল ফারুকী বাদী হয়ে অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাসায় ঢুকে হত্যাকাণ্ডের পর টাকা ও স্বর্ণালঙ্কার লুট হওয়ায় প্রাথমিকভাবে ঘটনাটিকে ডাকাতদের কাজ মনে হলেও ধর্মীয় উগ্রবাদীরা ইসলামী ফ্রন্টের নেতা ফারুকীকে হত্যা করেছে বলে সন্দেহের কথা জানায় পরিবার ও তার অনুসারীরা।

মামলায় এ পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করা হলেও হত্যাকাণ্ডের পেছনে কারা বা কী কারণে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের নেতা ফারুকীকে হত্যা করেছে সে ব্যাপারে স্পষ্ট করে এখনো কিছু জানাতে পারেননি মামলার তদন্ত কর্মকর্তা ।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh