• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার স্থায়ী জামিন আবেদন নামঞ্জুর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৭, ১৪:১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার অসুস্থতার কারণ দেখিয়ে খালেদার পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন।

এ সময় আদালত বলেন, জামিন যেভাবে আছে সেভাবেই থাকবে। এর আগে বেলা ১১টার দিকে খালেদা জিয়া বকশিবাজারে স্থাপিত অস্থায়ী আদালতে ওই দুই মামলায় আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তিনি এদিন টানা ছয় সপ্তাহের মতো আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দিলেন। তবে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে এর আগেও একদিন বক্তব্য দেন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার অন্য আসামিরা হলেন, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার অপর আসামিরা হলেন হারিছ চৌধুরী, জিয়াউল ইসলাম ও মনিরুল ইসলাম খান।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
X
Fresh