• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আইফোনকে ব্যঙ্গ করে স্যামসাংয়ের বিজ্ঞাপন

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ নভেম্বর ২০১৭, ১৫:২৫

মার্কিন টেক জায়ান্ট অ্যাপল বাজারে এনেছে আইফোন টেন। শুধু তাই নয় অ্যাপলের দাবি, এই ‘এক্স' মডেলটি এখনো পর্যন্ত আইফোনের মধ্যে সেরা আইফোন। আইফোন ‘এক্স' যখন বাজার মাতাচ্ছে ঠিক তখন আরেক প্রতিষ্ঠান স্যামসাং এ নিয়ে তৈরি করেছে একটি ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন। বিজ্ঞাপনটি প্রকাশ পায় ৫ নভেম্বর বোরবার। খবর দ্য ভার্জ।

বিশ্বের অন্যতম দুই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ও স্যামসাং। এ প্রতিষ্ঠান দুইটির মধ্যে রেষারেষিও বেশ পুরোনো।

আইফোন টেন নিয়ে মাতামাতিকে ব্যঙ্গ করে এ বিজ্ঞাপনে দেখানো হয়, একজন স্মার্টফোন ব্যবহারকারী একের পর এক আইফোনের নতুন মডেল ব্যবহার করে যাচ্ছে আর স্যামসাং-এর নতুন স্মার্টফোনের সঙ্গে চলছে এর তুলনা। একেবারে শেষে দেখা যায়, আইফোন টেন কিনতে দীর্ঘ লাইনের পাশ দিয়ে হেঁটে চলে যান সেই স্মার্টফোন ব্যবহারকারী। আর তার পিছন দিকে বার্তা ফুটে ওঠে ‘আপগ্রেড টু গ্যালাক্সি'৷

নতুন এ বিজ্ঞাপনটিও এর মধ্যেই হয়েছে ভাইরাল। লাখ লাখ বার দেখা হয়েছে এ ভিডিওটি।

উল্লেখ্য, রয়টার্সের প্রতিবেদনে বাজার বিশ্লেষকেরা বলছেন, আইফোন ৮ এর চেয়ে আইফোন ১০ থেকে বেশি লাভ করবে অ্যাপল। যন্ত্রাংশ তৈরিতে আইফোন এইট’র চেয়ে ২৫ শতাংশ বেশি খরচ করেছে অ্যাপল আর ৪৩ শতাংশ বেশি দামে বিক্রি করছে প্রতিষ্ঠানটি। আইফোন ৮ বিক্রি হচ্ছে ৬৯৯ মার্কিন ডলার আর আইফোন ১০ বিক্রি হচ্ছে ৯৯৯ মার্কিন ডলারে।

টেকইনসাইটের বিশ্লেষক আল কাউস্কি বলেন, হালনাগাদ পণ্যের প্রিমিয়াম দাম রাখার ক্ষেত্রে ইলেকট্রনিকস শিল্পে অ্যাপল অনন্য। আইফোন টেনের নকশা, এজ টু এজ ডিসপ্লের জন্য অনেকেই এ ফোনটি কিনতে আগ্রহী।

এপি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh