• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হোয়াটসঅ্যাপে সাময়িক বিভ্রাট, তদন্তে ফেসবুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০৩ নভেম্বর ২০১৭, ১৮:১৫

জনপ্রিয় বার্তা আদান-প্রদানের পরিষেবা হোয়াটসঅ্যাপ ‍কিছুক্ষণের জন্য ব্যবহার করতে পারছিলেন না সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। সাময়িক এই হোয়াটসঅ্যাপ বিভ্রাটের অভিযোগের আধঘণ্টা পরই অবশ্য তা আবার সচল হয়েছে।

শুক্রবার সকাল থেকেই ভারত, সিঙ্গাপুর, মালয়েশিয়া, মিয়ানমার, ভিয়েতনাম, রাশিয়া, ব্রাজিলসহ বিশ্বের বিভিন্ন দেশের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী এই অভিযোগ করেছেন।

ঠিক কি কারণে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাচ্ছে না, তা তাৎক্ষণিক জানা যায়নি। সিঙ্গাপুরে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, তারা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

হোয়াটসঅ্যাপডাউন ভারতে টুইটারের জনপ্রিয় একটি ট্রেন্ডিং। এর সবচেয়ে বড় বাজার হচ্ছে ভারত। সেখানকার প্রায় ২০ কোটি লোক হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন।

এদিকে মালয়েশিয়া ও সিঙ্গাপুরের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা জানিয়েছেন যে তারাও হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারছেন না।

হোয়াটসঅ্যাপের অফিসিয়াল টুইটার চ্যানেল থেকে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। ২০১৪ সালের ফেব্রুয়ারি থেকেই এই চ্যানেল থেকে কোনো পোস্ট করা হয়নি। অন্যদিকে হোয়াটসঅ্যাপের মূল অ্যাকাউন্ট ২০১৬ সাল থেকে আর আপডেট করা হয়নি।

বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১০২ কোটি লোক যোগাযোগ ও ব্যাণিজের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ২০১৪ ফেসবুক এক হাজার ৯০০ কোটি ডলারে এটি কিনে নেয়।

এ/কে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা
তীব্র গরমে ফেসবুকে ভাইরাল আবুল খায়েরের সেই বিজ্ঞাপন!
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
X
Fresh