• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দুদকের মামলায় সাবেক এমপি মশিউরের ১০ বছরের কারাদণ্ড

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৫ অক্টোবর ২০১৭, ১৩:৩৬

দুর্নীতি দমন কমিশনের মামলায় (দুদক) ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমানকে পৃথক ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৭০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

বুধবার সকাল ১১টার দিকে যশোরের স্পেশাল জেলা জজ নিতাই চন্দ্র সাহা এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পরপরই প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঝিনাইদহে হরতাল আহ্বান করেছে জেলা বিএনপি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) যশোরের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. সিরাজুল ইসলাম জানান, ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য মসিউর রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার দুটি ধারায় কারাদণ্ড, জরিমানা ও অবৈধভাবে অর্জিত সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

এরমধ্যে ২৬ (২) ধারায় তথ্য গোপনের অভিযোগে তিন বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড এবং ২৭ (১) ধারায় ৭ বছরের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত। গত ১৬ অক্টোবর মামলাটির যুক্তিতর্ক উপস্থাপন শেষে ২৫ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh