• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

২৫ কোটি টাকা দিলে এমপি শওকতের জামিন মিলবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৭, ১৭:৫২

ঋণ জালিয়াতি মামলায় জামিন বহাল রাখতে নীলফামারীর সংসদ সদস্য মো. শওকত চৌধুরীকে ৫০ দিনের মধ্যে ২৫ কোটি টাকা বাংলাদেশ কমার্স ব্যাংকে জমা দেয়ার শর্ত দিলেন হাইকোর্ট।

তার জামিনের বিষয়ে এক বছর আগে দেয়া রুলের নিষ্পত্তি শেষে রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের রায়ে এ শর্ত দেয়া হয়েছে।

রায়ে বলা হয়েছে, যদি শওকত চৌধুরী ৫০ দিনের মধ্যে ২৫ কোটি টাকা ওই ব্যাংকে জমা দেন, তবে নিম্ন আদালত থেকে পাওয়া তার জামিন বহাল থাকবে। অন্যথায়, জামিন বাতিল হয়ে যাবে।

শওকত চৌধুরীর পক্ষে আইনজীবী হিসেবে ছিলেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। আর কমার্স ব্যাংকের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম সারোয়ার হোসেন।

ঋণ জালিয়াতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১৬ সালের ৮ ও ১০ মে শওকত চৌধুরীসহ নয় জনের বিরুদ্ধে বংশাল থানায় দুটি মামলা করে।

মামলার অভিযোগে বলা হয়, শওকত চৌধুরী তিনটি কোম্পানির নামে ৩৪টি এলসি খুলে বাংলাদেশ কমার্স ব্যাংকের বংশাল শাখা থেকে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এমডি ড. আসাদুজ্জামান, বংশাল শাখার ম্যানেজার হাবিবুল গণিসহ আসামিদের সঙ্গে যোগসাজশে ওই অর্থ আত্মসাৎ করেন।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিচারপতি এম. ইনায়েতুর রহিমের মায়ের দাফন সম্পন্ন
X
Fresh