• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বৃষ্টিতে রাজধানীর সড়কেও নৌকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৭, ১০:৩৪

বৃহস্পতিবার দুপুরে ২ ঘণ্টার বেশি ভারী বৃষ্টি হয় রাজধানীতে। আর এতেই হাঁটু পানির নিচে তলিয়ে যায় নগরীর অনেক এলাকা। ফলে দেখা দেয় মানবিক বিপর্যয়।

একটু বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়ে মানুষ, দেখে মনে হবে কোনো খালে নতুন পানি এসেছে। কিছু সময় বৃষ্টি হলেই সড়কগুলোতে বইতে থাকে নদীর ঢেউ। যদিও এমন অবস্থা দেশের কোনো খাল বিলের নয়। এটি মূলত বৃষ্টির দিনে বাংলাদেশের রাজধানী ঢাকার চিত্র।

গেলো কয়েকদিন আগে টানা বৃষ্টিতে তলিয়ে যায় দেশের দ্বিতীয় বৃহত্তম শহর ও বন্দর নগরী চট্টগ্রাম। আর তখন অফিসে যাতায়াতের জন্য নৌকা কিনেছিলেন স্থানীয় কর অফিসের কর্তারা। যদিও পরে তাদের দেখে নৌকা কিনে অফিসে যাতায়ত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও।

তবে এবার নৌকা দেখা গেছে রাজধানীর সড়কে। দুই ঘণ্টার বৃষ্টিতে রাস্তা পানির নিচে তলিয়ে যাওয়ায় স্কুল, কলেজের শিক্ষার্থী, বৃদ্ধ, অসুস্থ পথচারীদের পারাপারে নৌকা ব্যবহার করেছে ফায়ারসার্ভিস।

বৃহস্পতিবার ২ ঘণ্টার বৃষ্টিতে ঢাকার শান্তিনগরে দেখা দেয় জলাবদ্ধতা। আর তাতেই দুর্ভোগে পড়ে সেখানকার মানুষ। তাদের ফায়ার সার্ভিসের লাইফবোটে নিরাপদে পার করে দেয়া হয়।

শান্তিনগর মোড়ে দেখা যায় ২টি লাল বোট নিয়ে দাঁড়িয়েছিলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। স্কুল, কলেজ থেকে ফেরা শিক্ষার্থী, মহিলা ও বৃদ্ধাদের ডেকে ডেকে ওই বোটে বসাচ্ছিলেন। তারপর তাদের পার করে দিয়ে এসে ফের নতুন যাত্রী পারাপারের কাজ করছিলেন। তাতে স্বস্তি ফেরে দুর্ভোগে পড়া মানুষের।

ফায়ার সার্ভিসের এমন সেবামূলক কাজের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh