• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অটোরিকশায় ঘুরে বেড়ালেন বিল গেটস

আরটিভি অনলাইন ডেস্ক

  ০২ মে ২০১৭, ১৪:০৪

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা ও বিশ্বের অন্যতম শীর্ষধনী ব্যক্তি বিল গেটস কিছুদিন আগে ভারত সফর করেছেন। তবে এবার তার ভারত সফর অন্যবারের চেয়ে ভিন্ন মাত্রা পেয়েছে। তার এবার ভারত সফর বিশ্বব্যাপী আলোচিত হচ্ছে একটি ছবিকে ঘিরে।

আর ছবিটি বিল গেটস নিজেই তার টুইটার অ্যাকাউন্টে আপলোড করেছেন।বিশ্বসেরা ধনী এই ব্যক্তির বিলাসবহুল জীবনে শান-শওকতের কমতি নেই। কবে শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি ছাড়া ভ্রমণ করছেন তা হয়তো তিনি মনে করতেও পারবেন না।

কিন্তু ভারত সফরে গেটস সাধারণ মানুষের খোলা অটোরিকশায় করে ঘুরে বেড়ালেন দিল্লিতে ইন্ডিয়া গেটের আশেপাশে। আর তার এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। মাত্র ৯ ঘণ্টায় ছবিতে ১০ হাজার লাইক ও ৮শ’ টুইট পড়তে দেখা গেছে।

বিল গেটস ভারতের উচ্ছসিত প্রসংশা করে বলেন, প্রতিবছর একবার অন্তত ভারত সফরের চেষ্টা করি। প্রতিবারই নতুন কিছু দেখে অনুপ্রাণিত হই।

গেটস এ টুইটের সঙ্গে জুড়ে দিয়েছেন আরেকটি ব্লগ, যেখানে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেন। তিন বছর আগে ভারতের স্বাধীনতা দিবসে মোদির দেয়া ভাষণ সম্পর্কে তিনি বলেন, মোদি যেভাবে বিভিন্ন স্পর্শকাতর বিষয় নিয়ে সাবলীল ও উন্মুক্তভাবে কথা বলছেন তা ভাবাই যায় না।

সফরে বিল গেটস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও দেখা করেন। তিনি ভারতের বিপুল জনগোষ্ঠীর জন্য সেনিটেশনে অর্থ সহযোগিতা করবেন বলে জানান।

গেটসের টুইট ও ছবি ভারতবাসীকে আকৃষ্ট করেছে। তারা টুইটের জবাবও দিয়েছেন গেটসের প্রতি ভালোবাসা জানিয়ে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh